২০ নভেম্বর, ২০১৮ । ৬ অগ্রহায়ণ, ১৪২৫

আইপিএলের উদ্বোধন আগামীকাল

নিজস্ব প্রতিবেদক | এপ্রিল ৬, ২০১৮ - ৯:৪০ অপরাহ্ণ

ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামীকাল বসতে যাচ্ছে ১১তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। শনিবার আটটি দলের অংশগ্রহণে এ ম্যাচ অনুষ্ঠিত হবে। আইপিএলের এই আসর ৮ মিলিয়ন ডলারের প্রাইজমানির টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স-চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হবে ।

তবে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে সময়ের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। তিনি খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। অন্যদিকে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজ খেলবেন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানসে।

এদিকে শুরু হওয়ার আগেই বিভিন্ন ধরনের বিতর্কের মুখে পড়তে হচ্ছে ইন্ডিয়ান ঘরোয়া এ ক্রিকেট লিগকে। কয়েকদিন আগে এ আসরকে বন্ধ করার জন্য উঠে পড়ে লেগেছিল দেশটির পুলিশ কর্মকর্তরা। আসন্ন আসরে ম্যাচ পাতানোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না থাকায় আইপিএস অফিসার জি সম্পাথকুমারের উদ্যোগে আসরটি বন্ধের জন্য মাদ্রাজ পুলিশে কাছে আবেদন করা হয়েছিল। এর আগেও বেশ কয়েকবার ফিক্সিংয়ের মতো ঘটনা ঘটায় সম্পানাথ এ ধরনের ব্যবস্থা হাতে নিয়েছেন।

চলমান কাশ্মীর সংকট নিয়ে বেশ উত্তেজনা বিরাজ করছে ভারত-পাকিস্তানেরর মধ্যে। সেটা নিয়েই পাকিস্তানি ক্রিকেটার শহিদ আফ্রিদির সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের একদফা হয়ে গেল। শুধু বর্তমানেই নয়, ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের স্বাধীনতার প্রশ্নে যুদ্ধ চলছে সেই ১৯৪৭ সাল থেকেই।

এই আসরের লিগ পর্ব, কোয়ালিফাইয়ার ও এলিমিনেটরের লড়াই শেষে আগামী ২৭ মে ফাইনাল দিয়ে শেষ হবে টি-২০ ক্রিকেটের সবচেয়ে আর্কষণীয় এই টুর্নামেন্ট। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ওই একই স্টেডিয়ামে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
নভেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
ছবি গ্যালারি