১৩ ডিসেম্বর, ২০১৮ । ২৯ অগ্রহায়ণ, ১৪২৫

আনিসুল হককে দেখতে গেলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | ডিসেম্বর ২, ২০১৭ - ৭:৫২ অপরাহ্ণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের মরদেহ তার বনানীর নিজ বাসভবনে নেওয়া হয়েছে। ২ ডিসেম্বর শনিবার বেলা ১টা ৩০ মিনিটের দিকে তার মরদেহ সেখানে নেওয়া হয়।

দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে আনিসুল হকের বাড়িতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি শোকাহত পরিবারকে সমবেদনা জানান। সেখানে ১৫ মিনিটের মতো অবস্থান করেন প্রধানমন্ত্রী।

এর আগে বেলা ১টায় সিলেট বিমানবন্দরে থেকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ এসে পৌঁছায়।

জানা গেছে, বিকাল ৩টা থেকে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ আর্মি স্টেডিয়ামে রাখা হবে। সেখানেই বিকাল ৪টায় আসরের নামাজের পর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে তার ছোট সন্তান ও মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

এর আগে শনিবার সকালে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আনিসুল হকের বহনকারী ফ্লাইট বিজি২০২ এসে পৌঁছায়।

লন্ডনের স্থানীয় সময় ১ ডিসেম্বর শুক্রবার ৭টা ৫৮ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১টা ৫৮ মিনিটে) মেয়রের কফিনবাহী বিমানের বিজি-২০২ ফ্লাইট লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করে।

এর আগে যুক্তরাজ্যের লন্ডনের সেন্ট্রাল মসজিদে (রিজেন্ট পার্ক মসজিদ নামে পরিচিত) জুমার নামাজের পর আনিসুল হকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। তার জানাজায় উপস্থিত ছিলেন লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বাংলাদেশি সব শ্রেণি-পেশার মানুষ।

উল্লেখ্য, এর আগে ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান আনিসুল হক। সেখানে তিনি অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আনিসুল হক।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ডিসেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ছবি গ্যালারি