২২ ফেব্রুয়ারী, ২০১৮ । ৯ ফাল্গুন, ১৪২৪

‘আন্তর্জাতিক নারী দিবসে’ প্রধানমন্ত্রীকে সম্মাননা দিতে সুপারিশ’

নিজস্ব প্রতিবেদক | ফেব্রুয়ারি ১২, ২০১৮ - ১১:১৫ পূর্বাহ্ণ

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ‘আন্তর্জাতিক নারী দিবসে’ বাংলাদেশের পথ প্রদর্শক হিসেবে প্রধানমন্ত্রীকে তার সব অবদানের জন্য সম্মাননা দেওয়ার সুপারিশ করেছে।

রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির এক বৈঠকে এ সুপারিশ করা হয়। দশম জাতীয় সংসদের এ কমিটির এটি ছিল ৪২তম বৈঠক।

কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী মেহের আফরোজ, মোজাম্মেল হোসেন, আমিনা আহমেদ, মনোয়ারা বেগম এবং বেগম রিফাত আমিন অংশগ্রহণ করেন।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও অধীনস্থ অফিসসমূহে ডিজিটাল সেবা ব্যবস্থাপনার বর্তমান অবস্থা সম্পর্কে মন্ত্রণালয়ের পক্ষ থেকে অবহিত করা হয়। এছাড়া এ কমিটি ‘শিশুদের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ’ বিষয়টি পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির জন্য মন্ত্রণালয়ের গঠিত কমিটির খসড়া প্রতিবেদন আগামী বৈঠকে উপস্থাপন করার সুপারিশ করে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃক মহিলা ও শিশুদের জন্য নীতিমালা অনুযায়ী চিকিৎসা সেবা সুবিধা প্রদান করার জন্যও কমিটির পক্ষ থেকে সুপারিশ করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ফেব্রুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« জানু    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
ছবি গ্যালারি