২১ Jul, ২০১৮ । ৬ শ্রাবণ, ১৪২৫

আর্জেন্টিনা এতোটা নির্ভরশীল !

নিজস্ব প্রতিবেদক | অক্টোবর ১১, ২০১৭ - ৬:৩৩ অপরাহ্ণ

লিওনেল মেসির ওপর আর্জেন্টিনার নির্ভরশীলতার ব্যাপারটি অস্বীকার করার কোনো উপায় নেই। গত কয়েক বছর ধরেই ফুটবলবিশ্ব এটি দেখে এসেছে। চোখ কপালে তোলার মতো পরিসংখ্যান জানাচ্ছে, তার ওপর আর্জেন্টিনা কতটা নির্ভরশীল। গত প্রায় এক বছরে আর্জেন্টিনার হয়ে মেসি ছাড়া আর কোনো খেলোয়াড় গোল করতে পারেননি!

গত বছরের নভেম্বরে কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। সেই ম্যাচে মেসি এক গোল করার পাশাপাশি অপর গোল দুটি করেন প্রাতো ও অ্যাঙ্গেল ডি মারিয়া। সেই দুটি গোলে আবার অ্যাসিস্ট ছিল মেসির।

ডি মারিয়ার গোলের পর আর্জেন্টিনার হয়ে মেসি ছাড়া আর কোনো খেলোয়াড় গোল পাননি। এই সময়ে আর্জেন্টিনা যথেষ্ট সংগ্রাম করেছে। মেসিও কয়েকটি ম্যাচে ছিলেন না নিজের সেরা ফর্মে।

কলম্বিয়া ম্যাচের পর মেসি শুধু কলম্বিয়ার বিপক্ষেই গোল পেয়েছেন। কলম্বিয়া ম্যাচের পর টানা দুই ম্যাচে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এরপর ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করা ম্যাচে আর্জেন্টিনার গোলটি আত্মঘাতী ছিল।

পেরুর বিপক্ষে গোলশূন্য ড্র করে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কার মুখে পড়ে আর্জেন্টিনা। পেরুর বিপক্ষে দুর্দান্ত খেলেও গোল পাননি মেসি ও আর্জেন্টিনা। ফিনিশিংয়ে যথেষ্ট সংগ্রাম করতে দেখা গেছে আকাশী-নীলদের।

ইকুয়েডরের বিপক্ষে বাছাইপর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার ত্রাতা সেই মেসিই। বাংলাদেশ সময় বুধবার এলএম টেনের দুর্দান্ত হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেয় হোর্হে সাম্পাওলির দল।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
জুলাই ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ছবি গ্যালারি