২৩ ফেব্রুয়ারী, ২০১৯ । ১১ ফাল্গুন, ১৪২৫

ইসলামিক সলিডারিটি আর্চারিতে বিজয়ী বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক | মে ৯, ২০১৮ - ৯:১৯ অপরাহ্ণ

প্রথমবার ৬টি স্বর্ণ, দুটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ জিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। এবারের লক্ষ্য ছিল আরও স্বর্ণ।  কিন্তু দ্বিতীয় আন্তর্জাতিক ইসলামিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপে স্বাগতিকরা সেই লক্ষ্য অর্জন করতে পারেনি।  তারপরেও ৫টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও একটি ব্রোঞ্জ পদক জিতে টানা দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে বাংলাদেশ।

এছাড়া সৌদি আরব, এস্তোনিয়া, আজারবাইজান,তুরস্ক ও ইরাক একটি করে স্বর্ণপদক জিতেছে।

মওলানা ভাসানী স্টেডিয়ামে বুধবার প্রতিযোগিতার শেষ দিনে রিকার্ভ এককে পুরুষদের বিভাগে রোমান সানা হেরে যান সৌদি আরবের প্রতিযোগীর কাছে।

মেয়েদের ইভেন্ট জিতে নিয়েছে এস্তোনিয়া। কমপাউন্ড ইভেন্টে পুরুষদের বিভাগে স্বাগতিকদের অসীম কুমার দাস স্বদেশি আবুল কাশেম মামুনকে হারিয়ে স্বর্ণপদক জেতেন। আর মেয়েদের কমপাউন্ড ইভেন্টে চমক দেখিয়ে বাংলাদেশের রোকসানা স্বর্ণপদক পেয়েছেন। বন্যা আক্তার জিতেছেন ব্রোঞ্জ।

পুরুষদের রিকার্ভ ইভেন্টে বাংলাদেশ ৫-১ সেটে নেপালকে হারিয়ে স্বর্ণ জিতেছে। দলে ছিলেন রোমান সানা, তামিমুল ও রেজওয়ান। মেয়েদের আসরে বাংলাদেশ হেরে যায় আজারবাইজানের কাছে।  মিশ্র রিকার্ভ ইভেন্টে তুরস্কের কাছে হেরেছে বাংলাদেশ।

পুরুষদের কমপাউন্ড টিম ইভেন্টে বাংলাদেশ ২২৫-২০৫ পয়েন্টে ইরাককে হারিয়ে স্বর্ণ জিতেছে।  অসীম, মামুন ও আশিকুজ্জামান ছিলেন দলে। মেয়েদের বিভাগে বাংলাদেশের রোকসানা, বন্যা ও রিতু হারিয়ে দিয়েছেন মরক্কোর প্রতিযোগীদের।

কমপাউন্ড মিশ্র ইভেন্টে ইরাকের কাছে হেরে যায় বাংলাদেশ। এবার স্বর্ণপদক কমার পেছনে ছিল রিকার্ভের বেশ কিছু ম্যাচ।  বাংলাদেশের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক এর ব্যাখ্যায় বলেন, ‘কিছু ম্যাচ দেখে খুশি হতে পারিনি। রিকার্ভের কিছু ম্যাচ জেতা সত্যিই কঠিন ছিল। আমি কোনও অযুহাত দেখাতে চাই না। ওদের নিয়ে আরও অনেক কাজ করতে হবে আমাদের। ৫টি স্বর্ণপদক জয়ে আমি খুশি তবে কিছু স্বর্ণপদক হারিয়ে হতাশ হয়েছি।’

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ফেব্রুয়ারি ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮  
ছবি গ্যালারি