২৩ অক্টোবর, ২০১৮ । ৮ কার্তিক, ১৪২৫

কুমারখালীর কুশলীবাসায় ‘পেশা পরামর্শ সভা’র সুফল বিনিময়, ফরম পূরণ ও চা-আড্ডা

নিজস্ব প্রতিবেদক | ডিসেম্বর ২, ২০১৭ - ৯:৫০ পূর্বাহ্ণ

কুমারখালী-খোকসার তারুণ্যের নেতা, ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সুফি ফারুক ইবনে আবু বকর এর উদ্যোগে গড়ে ওঠা ‘পেশা পরামর্শ সভা’র কার্যক্রম এলাকার তারুন্যের মধ্যে এক ব্যাপক বিস্তৃতি লাভ করেছে। এলাকার অধিকাংশ তরুনেরাই এ সভায় দলে দলে আসছেন এবং ফরম পুরনের মাধ্যমে যোগ দিচ্ছেন।

সুফি ফারুকের ভাষায় ‘শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও সজীব ওয়াজেদ জয়ের পরিকল্পিত জ্ঞান ভিত্তিক অর্থনীতিতে নিজেকে প্রতিষ্ঠিত করার উপযোগী করে আমাদের ছেলেমেয়েদের তৈরি করতেই এই উদ্যোগ। দেশকে পরিবর্তন করতে হলে তরুণ প্রজন্মের অগ্রণী ভূমিকা পালন ছাড়া কোন বিকল্প নেই। পেশা পরামর্শ সভা কর্মসূচির উদ্দেশ্য হল, তরুণদের বিভিন্ন সমস্যা সমূহ নিয়ে সমাধান সহ এই অসম্ভব প্রতিযোগিতামূলক সময়ে জীবন যুদ্ধে তারা কিভাবে নিজেদেরকে উপযুক্ত করে তুলবে ও দেশকে সামনের দিকে নিয়ে যেতে তারা কিভাবে ভূমিকা রাখতে পারে সে সমস্ত বিষয়ে দিক নির্দেশনা প্রদান করা।

কুমারখালী খোকসার তরুণ-যুবকদের ভবিষ্যৎ পেশা বাছাই, নিজেকে পেশাজীবী হিসেবে গড়ে তোলা, সিভি বানানো, ইন্টার্ভিউ দেয়া সহ সফল হবার জন্য দরকারি বিভিন্ন বিষয়ে হাতে কলমে পেশাদারি প্রশিক্ষকরা প্রশিক্ষণ দেন। পাশাপাশি আয়োজন থাকে “স্কিল এসেসমেন্ট” এর । এই প্রকল্পের আওতায় বর্তমানে পরামর্শ সভা, ক্যারিয়ার গাইড ও ফ্রি প্রশিক্ষণ কার্যক্রম চলছে। এই সভার কার্যক্রম আপাতত কুমারখালী-খোকসা উপজেলায় পরিচালনা করা হচ্ছে। এ পর্যন্ত কুমারখালী ও খোকসার ৭ হাজারের অধিক তরুণ রেজিস্ট্রেশন করে পেশা পরামর্শ সভার কার্যক্রমের সাথে যুক্ত হয়েছে।

কুমারখালী উপজেলার চাঁদপুর ইউনিয়নের কুশলীবাসা গ্রামের তরুন-যুবকের সাথে সুফি ফারুক এর পেশা পরামর্শ সভার কুশল ও সুফল বিনিময়কালে কুমারখালী-খোকসা শিক্ষাথী কল্যান পরিষদের চাঁদপুর ইউনিয়নের সভাপতি, কুষ্টিয়া জেলা মাদক বিরোধী কমিটির বাশঁগ্রাম আলাউদ্দিন আহমেদ ডিগ্রী কলেজের ছাত্র প্রতিনিধি সাকিব আহমেদ জানান, ‘সুফি ফারুক এর পেশা পরামর্শ সভা কুমারখালী-খোকসার তারুন্যের অহংকার। এ সভার মাধ্যমে এ এলাকার তরুণদের ক্যরিয়ার বিষয়ক বিভিন্ন তথ্যাবলি সহ অন্যের ক্ষতি না করে নিজেকে কিভাবে স্মার্ট সিটিজেন হিসেবে গড়ে তোলা যায় ও নিজেকে কিভাবে আরও সচেতন করা যায় এ বিষয়ে তথাবলি দেওয়া হয়। আমি নিজেও এ সভায় নিয়মিত উপস্থিত হয় এবং এর সুফল পাচ্ছি।আমার আশেপাশের তরুনদেরকে পেশা পরামর্শ সভার ফর্ম পুরনের বিষয়ে আবগত করছি যাতে তারা ফর্ম পুরনের মাধ্যমে এ সভায় উপস্থিত থেকে নিজেদের জানতে ও কিভাবে সামনের দিকে এগিয়ে যাওয়া যায় সে ব্যপারে স্পষ্ট ধারনা পায়’

নিজেকে শিক্ষিত, দক্ষ, কর্মঠ ও রুচিশীল পেশাজীবী হিসেবে গড়ে তুলুন। কারও দয়ায় নয়, নিজের যোগ্যতায়, নিজের পায়ে সম্মানের সাথে দাঁড়ান।

 

 

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
অক্টোবর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« আগ    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ছবি গ্যালারি