২২ Jun, ২০১৮ । ৮ আষাঢ়, ১৪২৫

কুষ্টিয়ার খোকসায় যথাযোগ্য মর্যদায় বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | ডিসেম্বর ১৬, ২০১৭ - ৮:৫৮ অপরাহ্ণ

কুষ্টিয়ার খোকসায় যথাযোগ্য মর্যদায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিযে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০১৭ পালিত হয়েছে।

এ উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসটির আনুষ্ঠানিক শুরু হয়। সকাল সাড়ে ৭ টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে শহিদ মিনারে উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে শহীদ মিনারে পু®পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মোছা সেলিনা বানু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি বাবুল আক্তার, পৌরসভার পক্ষে পৌর মেয়র তারিকুল ইসলাম।

সেখানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, খোকসা প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিকদল ও সাংস্কৃতিক সংগঠন। পরে উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়মীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান এর নেতৃত্বে এক বর্ণাঢ্য বিজয় র‌্যালী মুক্তিযোদ্বা সংসদ চত্বর থেকে বেড় হয়ে উপজেলা শহর ঘুরে খোকসা জানিপুর পাইলট হাইস্কুল মাঠে এসে শেষ হয়।

সকাল ৮ টায় খোকসা জানিপুর পাইলট হাইস্কুল মাঠে পুলিশ, আনছার, রোভার স্কাউট, গালর্স গাইড ও বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীরা কুচকাওয়াজ ও সালামে অংশ গ্রহন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোছা সেলিনা বানু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ নাজমূল হুদা। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবুল আখতার, পৌর মেয়র প্রভাষক তারিকুল ইসলাম তারিক প্রমুখ। সকাল সাড়ে ৯ টায় ত্রিয়া আনুষ্টান,রেলা ১১ টায় উপজেলা প্রশাসন বনাম মুক্তিযোদ্ধা সংসদের মধ্যে প্রীতি ফুটবল অনুষ্টিত হয়। দুপুরে মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পক্ষে সংবর্ধনা কমিটির আহবায়ক উপজেলা কৃষি অফিসার বিষ্ণুপদ সাহা ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৭৮-কুষ্টিয়া-৪ সংসদ সদস্য আব্দুর রউফ। উপস্থিত ছিেিলন থানা অফিসার ইনচার্জ নাজমূল হুদা, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ফজলূল হক,সোনালী ব্যাংক শোমসপুর শাখার ম্যানেজার নাজমূল সাজ্জাদ,কমিউনিটি পুলিশের সভাপতি আরিফুল আলম তশর, উপজেলা সমাজসেবা কর্মকর্ত সাম্মি আক্তার যুথি প্রমুখ । এছাড়াও উপজেলা আওয়ামীলীগ, খোকসা পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন পরিষদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নানা আয়োজনে দিবসটি পালন করেছে। সন্ধ্যায় মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিশেষ নাটকের আয়োজন করা হয়।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
জুন ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
ছবি গ্যালারি