২৩ ফেব্রুয়ারী, ২০১৯ । ১১ ফাল্গুন, ১৪২৫

কুষ্টিয়ার খোকসা বিদ্যুতবিহীন ২৪ ঘণ্টা

নিজস্ব প্রতিবেদক | এপ্রিল ২১, ২০১৮ - ৪:৪৩ অপরাহ্ণ

বৃহস্পতিবার কালবৈশাখীর তাণ্ডবে কুষ্টিয়া পাওয়ার গ্রিড থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে খোকসা উপজেলার বিদ্যুৎ সংযোগ। কিন্তু ঝড়ের ২৪ ঘন্টা পার হলেও এখন পর্যন্ত বিদ্যুৎ লাইন সম্পূর্ণ মেরামত করতে পারেনি খোকসা পল্লী বিদ্যুৎ অফিস। ফলে উপজেলার প্রায় ৩৪ হাজার গ্রাহক পড়েছে চরম দুর্ভোগে।

এদিকে ২৪ঘন্টা বিদ্যুৎ না থাকায় বাসাবাড়িতে ফ্রিজের সংরক্ষণের মালামাল নিয়ে বিপাকে পড়েছে গৃহীনিরা। খোকসা উপজেলায় বিদ্যুৎ না থাকায় হাসপাতাল, উপজেলা প্রশাসন ও জরুরী বিভাগগুলোতে বিশুদ্ধ পানীয় জলেরও তীব্র অভাব দেখা দিয়েছে।

খোকসার স্মরণকারের কালবৈশাখী ঝড়ে মানুষের ক্ষতির পরিমাণও অনেক। এমন কোনো বাড়ি নেই যে ক্ষয়ক্ষতি হয়নি। উপজেলার অধিকাংশ গাছই ভেঙে পড়েছে। তবে উপজেলা জুড়ে বিভিন্ন রাস্তার পাশে বিদ্যুতের তারের উপর গাছ পড়ে বিদ্যুৎ লাইনের সঞ্চালন বন্ধ রয়েছে। এতে করে বিদ্যুৎ বিভাগের কর্মীদের সাথে বিপাকে পড়েছে সাধারণ মানুষ।

খোকসা উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ইঞ্জিনিয়ার পার্থ বড়ুয়া বলেন, আজকের মধ্যে বিদ্যুৎ সঞ্চালন করার জন্য সারাদিন আপ্রাণ চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। আজ রাতের মধ্যেই পৌর এলাকার আংশিক বিদ্যুৎ দিতে পারবো বলে মনে হচ্ছে। তবে উপজেলা ব্যাপী বিদ্যুৎ সঞ্চালন করতে আরো সময় লাগবে। আগামীকালের মধ্যে বিদ্যুতের লাইন স্বাভাবিক হবে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ফেব্রুয়ারি ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮  
ছবি গ্যালারি