১৯ অক্টোবর, ২০১৭ । ৩ কার্তিক, ১৪২৪

‘ছাত্রলীগ কর্মীর ওপর হামলার দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে’: জাকির

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৯, ২০১৭ - ১২:২৯ পূর্বাহ্ণ

ছাত্রলীগ সব সময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। তার মানে এই নয় মহান মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি যা করবে তাই মেনে নেবে। এই অপশক্তিকে সমূলে উৎপাটন করতে প্রয়োজনে আইন হাতে তুলে নেবে ছাত্রলীগ। আঘাতের দাঁতভাঙ্গা জবাব দেবে।

সিলেটের সোবহানীঘাটে ছাত্রলীগ কর্মীর ওপর অমানবিক নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার ছাত্রলীগের শীর্ষ দুই নেতা এসব কথা বলেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তারা।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। তার মানে এই নয় মহান মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি জামায়াত-শিবির যা করবে তাই মেনে নেবে। এই অপশক্তিকে সমূলে উৎপাটন করতে হলে প্রয়োজনে আইন হাতে তুলে নিতে হবে। জামাত-শিবিরকে সমুচিত জবাব দিতে হবে।

তিনি বলেন, ছাত্রলীগ যেমন করে ১৯৫২ সালে আইন হাতে তুলে নিয়ে বাংলা ভাষাকে রক্ষা করেছিল, যেমন করে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আইন নিজের হাতে তুলে নিয়ে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিল, একইভাবে মহান মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি জামায়াত-শিবিরকে দমন করতে আবার ছাত্রলীগকে আইন হাতে তুলে নিতে হবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা জানে কীভাবে ভাল মানুষের সঙ্গে ব্যবহার করতে হয়। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি যারা, এমন খারাপ মানুষ তাদের সঙ্গেও কীভাবে ব্যবহার করতে হয় আমরা জানি। তাই জামায়াত-শিবিরকে হুঁশিয়ার করে দিতে চাই- ছাত্রলীগ কর্মীর ওপর হামলার দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে।

তিনি বলেন, এই সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করতে হলে অসাম্প্রদায়িক চেতনার শক্তিকে একত্রিত হতে হবে। তাহলেই সমূলে উৎপাটিত হবে জামায়াত-শিবিরের প্রেতাত্মারা।

কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান মোহনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদারের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

সভায় অন্যদের মধ্যে ছাত্রলীগের সহ-সভাপতি মশিউর রহমান শরিফ, সাকিব হাসান সুইম, রাকিব হাসান সোহেল, যুগ্ম-সাধারণ সম্পাদক দিদার মো. নিজামুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বিএম এহতেশাম, প্রচার সম্পাদক সাইফউদ্দিন বাবু, দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, আন্তর্জাতিক সম্পাদক ইমরান খান, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সোমবার সিলেটের সোবহানীঘাটে ছাত্রলীগের দুই কর্মীকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এই হামলার জন্য ছাত্রলীগ শিবিরকে দায়ী করছে। এর প্রতিবাদের সিলেট মহানগর ছাত্রলীগ মিছিলও করেছে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
অক্টোবর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« সেপ্টে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১