১৯ অক্টোবর, ২০১৭ । ৩ কার্তিক, ১৪২৪

জামায়াতের হরতালে থাকছে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক | অক্টোবর ১১, ২০১৭ - ৭:৩৬ অপরাহ্ণ

হরতালের আগের দিন বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে প্রশ্নের জবাবে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “এই যে গ্রেপ্তার হয়েছেন (জামায়াত নেতারা), দলের পক্ষ থেকে তাদের মুক্তি দাবি করে স্টেটমেন্ট গেছে, মহাসচিব বিবৃতি দিয়েছেন। এই পর্যন্ত আমাদের কর্মসূচি। এর বাইরে আর কিছু নাই।”

তখন তার কাছে স্পষ্ট করে জানতে চাওয়া হয়, জামায়াতের হরতালে আপনাদের সমর্থন আছে কি নেই?

“এ ব্যাপারে এখনও আমার কাছে কোনো ‘ইয়ে’ আসেনি,” জবাবে বলেন রিজভী।

জামায়াতের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার এবং সেক্রেটারি জেনারেল শফিকুর রহমানসহ আট নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার সারা দেশে হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী। জামায়াতের এই নেতারা এখন রিমান্ডে আছেন।

পুলিশ বলছে, ‘রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির পাঁয়তারার লক্ষ্যে গোপন বৈঠক’ করার সময় সোমবার ঢাকার উত্তরার একটি বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

তাদের গ্রেপ্তারের প্রতিবাদে হরতালের ডাক দিয়ে দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, “দলের আমিরসহ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে আগামী ১২ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করছি।”

এছাড়া বুধবার সারা দেশে বিক্ষোভ এবং শুক্রবার দোয়া মাহফিলের কর্মসূচিও দিয়েছে দলটি।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন প্রতিহত এবং ওই নির্বাচনের প্রথম বর্ষপূর্তিতে বিএনপির হরতাল-অবরোধে জামায়াতে ইসলামী সমর্থন দেয়। তবে যুদ্ধাপরাধে জামায়াত নেতাদের সর্বোচ্চ শাস্তি কার্যকরের পর দলটির হরতালে সমর্থন থেকে বিরত থেকে বিএনপি।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
অক্টোবর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« সেপ্টে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১