২৫ এপ্রিল, ২০১৯ । ১২ বৈশাখ, ১৪২৬

‘জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা বিঘ্নিতকারী ১ম ব্যক্তি’ঃ প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | এপ্রিল ২৯, ২০১৮ - ৩:০১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনা বিঘ্নিত করার জন্য দায়ী প্রথম ব্যক্তি। তিনি ক্ষমতা আঁকড়ে থাকার জন্য একটি এলিট ও দুর্নীতিবাজ গোষ্ঠী সৃষ্টি করেছিলেন। যার ফলে বাংলাদেশ একটি ভিক্ষুকের দেশে পরিণত হয়েছিল।

শনিবার বিকেলে সিডনীর সোফিটেল হোটেলে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখা আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা ২০২১ সাল থেকে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে কিভাবে দেখতে চাই সেভাবে বাংলাদেশকে উন্নয়নের জন্য পরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছি। সরকারের গৃহীত বিভিন্ন স্বল্প মেয়াদি, মধ্যমেয়াদী এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ এবং তা বাস্তবায়নের জন্যই এখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ ইতোমধ্যেই আগামী ৬ বছর পর্যন্ত উন্নয়নশীল দেশ হিসেবে এর অবস্থানকে ধরে রাখার লক্ষ্য অর্জনে সমর্থ হয়েছে।

দেশের সম্মানকে তুলে ধরার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশে বলেন, আপনারা যে যেখানেই বাস করুন না কেন, আপনাদের দেশপ্রেম নিয়ে কাজ করে দেশের সম্মানকে তুলে ধরতে হবে। যে সম্মান আমরা লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জন করেছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ বিনির্মাণের মধ্যদিয়েই আমরা এই শহীদদের প্রতি যথাযথভাবে সন্মান জানাতে পারি।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বক্তৃতা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংবর্ধনা আয়োজন কমিটির আহ্বায়ক শেখ শামিমুল হক। অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রীকে অস্ট্রেলিয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

প্রসঙ্গত, গত ২৭ এপ্রিল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে বৈশ্বিক নারী বিষয়ক সম্মেলনে যোগ দিতে ৩ দিনের সফরে সিডনিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ সম্মাননা দেয়া হয় তাকে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
এপ্রিল ২০১৯
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« ফেব্রু    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
ছবি গ্যালারি