২৫ নভেম্বর, ২০১৭ । ১১ অগ্রহায়ণ, ১৪২৪

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক | নভেম্বর ১৩, ২০১৭ - ১০:১০ অপরাহ্ণ

দীর্ঘদিন বন্ধ থাকার পর সোমবার থেকে পর্যটক নিয়ে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু হচ্ছে। নানা যাচাই-বাছাইয়ের পর নৌ পরিবহন মন্ত্রণালয় প্রাথমিকভাবে শুধুমাত্র একটি জাহাজকে টেকনাফ থেকে সেন্টামার্টিনে চলাচলের অনুমতি দিয়েছে।

সকালে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে অভিজাত জাহাজ কেয়ারি সিন্দাবাদ মঙ্গলবার সকালে প্রায় সাড়ে ৩শ যাত্রী নিয়ে সেন্টমার্টিন পৌঁছায়।

দীর্ঘদিন পরে সেন্টমার্টিনে জাহাজ চালু হওয়ার প্রথম দিনেই জাহাজ ছিল পর্যটকে পরিপূর্ণ। অনেক দিন পরে সেন্টামার্টিনে আসতে পেরে খুশি পর্যটকেরা। আর প্রায় দেড় বছর পরে পর্যটক আসায় নতুন করে আশার আলো দেখছেন সেখানকার হোটেল-মোটেল ব্যবসায়ীরা।

ঢাকা থেকে বেড়াতে আসা আশিক ভূঁইয়া নামের এক পর্যটক জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই সেন্টামার্টিনে বেড়াতে আসতে চাইছিলাম। কিন্তু জাহাজ চলাচল বন্ধ থাকায় আসতে পারিনি। আজ থেকে জাহাজ চলাচল করার খবর পেয়ে ভোরে সরাসরি টেকনাফে ঘাটে চলে আসি।

সেন্টমার্টিনের পরিবেশ আগের চেয়ে অনেক বেশি সুন্দর বলে তিনি জানান।

মশিউর রহমান নামের আরেক পর্যটক জানিয়েছেন, পরিবার নিয়ে তিনি কক্সবাজারে বেড়াতে এসেছিলেন। গতরাতে শুনতে পান যে মঙ্গলবার থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল করবে। খবর পেয়েই টিকেট করে সকালে জাহাজে করে সেন্টামার্টিন ভ্রমণে চলে আসেন। তিনি ২ দিন সেন্টমার্টিনে অবস্থান করবেন বলে জানান।

সেন্টামার্টিনের অভিজাত ব্লু মেরিন হোটেলের মালিক জাফর পাটোয়ারি জানিয়েছেন, দীর্ঘদিন জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিন পর্যটক শূন্য ছিলো। এতে তাদের অনেক লোকসান হয়েছে। নতুন করে আবারো পর্যটক আসতে শুরু করায় কারা আবারও আশার আলো দেখছেন। তিনি সেন্টমার্টিন রুটে সব জাহাজ চলাচলের অনুমতি দেয়ার দাবি জানান।

কেয়ারি সিন্দবাদ জাহাজের ম্যানেজার আবদুল্লাহ আল নোমান জানিয়েছেন, বৈরী আবহাওয়া ও রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন কারনে জেলা প্রশাসনের নিষেধাঙ্গায় গত বছর শীতের পর থেকেই সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ছিলে। নৌপরিবহন মন্ত্রণালয় তাদেরকে জাহাজ চলাচলের অনুমতি দেয়ার পর প্রশাসনের পক্ষ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
নভেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০