২২ অগাস্ট, ২০১৭ । ৭ ভাদ্র, ১৪২৪

না.গঞ্জে ৫ খুন মামলায় আসামিকে ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৭, ২০১৭ - ১:০১ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের আলোচিত মা ও দুই শিশুসহ পাঁচ খুন মামলায় একমাত্র আসামি মাহফুজকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আকতারের আদালত আলোচিত এ হত্যা মামলার রায় দেন।

এর আগে ৩০ জুলাই সকাল থেকে দুপুর পর্যন্ত একমাত্র আসামি ভাগ্নে মাহফুজের উপস্থিতিতে যুক্তিতর্ক শেষে আদালত রায় ঘোষণার এ তারিখ নির্ধারণ করেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ওয়াজেদ আলী খোকন বলেন, আলোচিত পাঁচ খুনের মামলার ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করার পর আজ রায়ের তারিখ নির্ধারণ করা হয়। যুক্তিতর্কে আমরা রাষ্ট্রপক্ষ মাহফুজকে আসামি প্রমাণ করতে সক্ষম হই এবং আদালতের কাছে তার সর্বোচ্চ শাস্তির দাবি জানায়।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৫ জানুয়ারি দিনগত রাতে বাবুরাইল খানকা মোড় এলাকায় ‘আশেক আলী ভিলা’ নামে একটি ভবনের ফ্ল্যাটে একই পরিবারের পাঁচ জনকে গলাকেটে হত্যা করে মাহফুজ। এর পর দিন আইনশৃঙ্খলা বাহিনী ওই ফ্ল্যাটের তালা ভেঙে নিহতের লাশ উদ্ধার করে। নিহতরা হলেন- মাহফুজের মামার স্ত্রী তাসলিমা আক্তার (৪০), তার ছেলে শান্ত (১০), মেয়ে সুমাইয়া (৫), তাসলিমার ভাই মোরশেদুল (২৫) এবং তার জা লামিয়া (২৫)।

এ ঘটনায় ১৭ জানুয়ারি নিহত তাসলিমার স্বামী শফিকুল ইসলাম বাদী হয়ে ভাগ্নে মাহফুজ, ঢাকার কলাবাগানের ঋণদাতা নাজমা ও শাহজাহানের নাম উল্লেখ করে সদর থানায় হত্যা মামলা করেন। ওইদিন রাতেই মামলাটি জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরদিন মাহফুজকে গ্রেফতার করা হয়। ২১ জানুয়ারি আদালতে মাহফুজ হত্যার দায় স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ২০১৬ সালের ৬ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের মাহফুজকে আসামি করে ও অন্যদের অব্যাহতি দিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলায় তদন্তকারী কর্মকর্তাসহ ২৩ জন আদালতে সাক্ষ্য দেন।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
আগস্ট ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« জুলা    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১