২৫ নভেম্বর, ২০১৭ । ১১ অগ্রহায়ণ, ১৪২৪

পিছিয়ে গেল ক্যারিবীয়দের পাকিস্থান সফর

নিজস্ব প্রতিবেদক | নভেম্বর ৭, ২০১৭ - ১০:৩৮ অপরাহ্ণ

দীর্ঘদিন পর দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান। আর তাতে সাড়া দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। নভেম্বরের শেষদিকে তিনটি টি-টুয়েন্টি খেলতে পাকিস্তানে যাওয়ার কথা ছিল ক্যারিবীয়দের। তবে ক্যারিবীয় দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা বিপিএল-এ ব্যস্ত থাকায় সিরিজটি পিছিয়ে দিতে বাধ্য হয়েছে পাকিস্তান।

সোমবার আনুষ্ঠানিক বিবৃতিতে সিরিজ পেছানোর বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। প্রধান কারণ হিসেবে সিরিজের ভেন্যু শহর লাহোরে ঘন কুয়াশার কথা বলা হলেও, ভেতরের কারণটি খোলাসা করে দিয়েছেন পিসিবিরই এক কর্মকর্তা, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড চুক্তিতে এসেছিল যে, নভেম্বরেই ক্যারিবীয়রা পাকিস্তান সফর করবে। তবে এখন এটা অপ্রিয় সত্য যে ঘন কুয়াশা এবং অন্যকিছু কারণে সিরিজটি পেছাচ্ছে।’

অন্য কারণটা যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সেটা শুরুতে বলতে না চাইলেও গোপনও করতে পারেননি ওই কর্মকর্তা। একটু ঘুরিয়ে হলেও যা বলেছেন, সেটার অর্থ দাঁড়ায়- বিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজের বড় তারকারা বাংলাদেশে অবস্থান করায় অনেকটা বাধ্য হয়েই সিরিজ পেছাতে হচ্ছে পিসিবিকে।

এদিকে, সিরিজ পেছানো হলেও কবে নাগাদ সেটি মাঠে গড়াতে পারে সেটা নিয়েও সৃষ্টি হয়েছে জটিলতা। কারণ নভেম্বরেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে নিউজিল্যান্ড। তাই ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তান সফরে যাওয়ার ইচ্ছা দেখালেও এখনও সেটি নিশ্চিত করতে পারেনি পিসিবি।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
নভেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০