১৫ ডিসেম্বর, ২০১৮ । ১ পৌষ, ১৪২৫

‘প্রতিটি গ্রামে ‘শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্র’ স্থাপন হবে’: সূফী ফারুক

নিজস্ব প্রতিবেদক | মার্চ ১২, ২০১৮ - ১০:২৪ অপরাহ্ণ

কুষ্টিয়া জেলার কুমারখালী ও খোকসাতে একটি সুশিক্ষিত, দক্ষ, কর্মক্ষম ও রুচিশীল প্রজন্ম গড়ার লক্ষ্যে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি ও গুরুকুল এর প্রমূখ সুফি ফারুক এর পেশা পরামর্শ সভার অংশ হিসেবে ফ্রি কম্পিউটার,বিউটিশিয়ান,সেলাই প্রশিক্ষণ সহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছেন।

এই পেশা পরামর্শের অংশ হিসেবে সোমবার দিনব্যাপী কুমারখালীর শিলাইদহ ইউনিয়নের মাছগ্রাম,আড়পাড়া ও নন্দনালপুর ইউনিয়নের পুরাতন চড়াইকোল গ্রামে ফ্রি সেলাই প্রশিক্ষণের সমাপনী দিনে বনভোজন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজ্ঞান ও প্রযুক্তিবিদ সুফি ফারুক বলেন একটি সুশিক্ষিত,দক্ষ,কর্মঠ ও রুচিশীল প্রজন্ম গড়ার লক্ষ্যে আমার কর্মসূচি গ্রহন।তিনি বলেন তৃণমূল পর্যায়ে সুযোগ সুবিধা পৌছানোর লক্ষ্যে প্রতিটি গ্রামে শেখ হাসিনা কমিউনিটি সেলাই কেন্দ্র স্থাপন করা হবে।যেখান থেকে গরীব ও অর্থ বঞ্চিত নারীরা প্রয়োজনীয় সেলাই কার্যক্রম মিটিয়ে নিবে।

জানা যায়,ইতি মধ্যে কুমারখালীর সদকী ইউনিয়নের ৪ টা গ্রাম,চাঁপড়া ইউনিয়নের ৩ টি গ্রামে ইতিমধ্যে ফ্রি সেলাই প্রশিক্ষন কার্যক্রম শেষ হয়েছে।এছাড়াও শহরের খয়ের চারা,যদুবয়রা ইউনিয়নের কেশবপুর ও খোকসা উপজেলার জানিপুর আমবাড়িয়াই এই কার্যক্রম অব্যহত রয়েছে।

এসময় প্রশিক্ষক মোছাঃ সিমা খাতুন ও আশরাফুন নাহার শিল্পী সহ প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ডিসেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ছবি গ্যালারি