২৫ নভেম্বর, ২০১৭ । ১১ অগ্রহায়ণ, ১৪২৪

‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের’ঃ শামীম

নিজস্ব প্রতিবেদক | নভেম্বর ১৩, ২০১৭ - ৯:৩৮ অপরাহ্ণ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী হওয়া গৌরবের, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কর্মী হওয়া অহংকারের। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশের প্রতিটি মানুষ অন্ন পাবে, আশ্রয় পাবে, উন্নত জীবন পাবে এবং আওয়ামী লীগের প্রত্যেকটি নেতা-কর্মীর দায়িত্ব জাতির পিতার সে স্বপ্নকে বাস্তবায়িত করা।

এদেশের দু:খী মানুষের ভাগ্যের পরিবর্তন হবার আগ পর্যন্ত আওয়ামী লীগের সংগ্রাম অব্যাহত থাকবে। জনগণকে সেই কাঙ্খিত জায়গায় পৌঁছানোর জন্য দেশকে সঠিক রাস্তায় পরচালিত করাই আওয়ামী লীগের লক্ষ্য। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই কেবল দেশের উন্নতি হয় এটা বার বার প্রমাণিত।

সোমবার বিকালে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা গার্লস স্কুল মাঠে সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

তৃণমূলকে আরো শক্তিশালী করার তাগিদ দিয়ে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, আগামী নির্বাচনকে লক্ষ্য রেখে জনসমর্থন আদায়ে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরার জন্য দলের নেতা-কর্মীদের প্রত্যেক ভোটারের কাছে পৌঁছাতে হবে। ১৯৯৬ ও ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরেই দেশের উন্নয়ন অভিযাত্রা শুরু হয়েছে, তা আবার ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার কারণেই দেশের এই উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখা সম্ভব হয়েছে। টেকসই উন্নয়নের প্রয়োজনে দলকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে আসতে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের একযোগে কাজ করে যেতে হবে। এ জন্য সদস্য সংগ্রহ করতে হবে। নতুন ভোটার ও নারী ভোটার বাড়াতে গুরুত্ব দিতে হবে। নতুন ভোটার ও নারী ভোটাদের আমাদের সদস্য করতে হবে। তিনি বলেন, স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান, জঙ্গি-সন্ত্রাস ও মাদক সেবীদের আওয়ামী লীগের সদস্য করার প্রয়োজন নেই। কোন মাস্তান চাঁদাবাজকে সদস্য করা যাবে না। ক্লিন ইমেজের তরুণদের দলে ভেড়াবেন। দুস্কৃকারীকে দলে আনা যাবে না।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ এর সভাপতিত্বে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জামশেদ কবীর বাকি বিল্লাহ এর সঞ্চালনায় অন্যানের মধ্যে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা এম এ মোমিন পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  রায়পুর পৌরসভার মেয়র ইসমাইল হোসেন খোকন, রায়পুর উপজেলা চেয়ারম্যান আলতাফ মাষ্টার প্রমুখ।

অন্যান্যের মধ্যে আরো ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, আব্দুল মতলব, যুবলীগ নেতা শামছুল ইসলাম পাটোয়ারী, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বায়েজিদ ভূঁইয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ, জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস প্রমুখ।

এনামুল হক শামীম আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও মুক্তিযোদ্ধা ভাতা প্রদানের মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। ১লা জানুয়ারি বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছে। মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা বিপুল পরিমান রোহিঙ্গা জনগোষ্ঠিকে আশ্রয়-খাদ্য নিয়ে মানবিকতার পরিচয় দিয়েছে। এ জন্য বিশ্ব মিডিয়াকে তাকে মাদার অব হিউম্যানিটি উপাধিতে ভূষিত করেছে।

তিনি বলেন, আমরা উন্নয়নের জন্য রাজনীতি করি। অন্যদিকে বিএনপির রাজনীতি মানেই হত্যা-সন্ত্রাস জঙ্গিবাদ। এদের বিরুদ্ধে গণজোয়ার সৃষ্টি করতে হবে।

তিনি বলেন, বিএনপি বলে তাদের নেত্রী তিনবার প্রধানমন্ত্রী ছিল, জাতীয় পার্টি বলে তারা এতদিন ক্ষমতায় ছিল। তারা ক্ষমতায় থাকার কথা বলে, তবে দেশ উন্নত হয়নি কেন? আওয়ামী লীগ যদি দেশের উন্নয়ন করতে পারে তারা পারেনি কেন? তাদের উদ্দেশ্য হলো লুটপাট করে খাওয়া আর সম্পদের পাহাড় গড়া। তা না হলে ভাঙা সুটকেস আর ছেড়া গেঞ্জি ছাড়া যাদের ঘরে কিছুই ছিল না, তারা কোটি কোটি টাকা, অবৈধ সম্পদ ও বিশাল লঞ্চ বহরের মালিক হয় কীভাবে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
নভেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০