১৫ ডিসেম্বর, ২০১৮ । ১ পৌষ, ১৪২৫

বাংলাদেশের সাথে জিততে মরিয়া শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদক | মার্চ ১০, ২০১৮ - ৯:২৮ অপরাহ্ণ


এই প্রেমাদাসা স্টেডিয়ামেই দুই দলের সবশেষ লড়াইয়ে জিতেছে বাংলাদেশ। কিন্তু শনিবার সন্ধ্যায় যখন মুখোমুখি হবে দুই দল, সেখান পরিষ্কার ফেভারিট শ্রীলঙ্কা। এক বছর আগের সেই উজ্জীবিত বাংলাদেশ এখন হারিয়ে খুঁজছে নিজেদের। তবে মাঠের বাইরের এই হিসাবকে খুব গুরুত্ব দিচ্ছে না শ্রীলঙ্কা। ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশের ছোবল এড়াতে পুরো প্রস্তুত তারা।

দুই দলের সবশেষ সিরিজে বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে এসেছে শ্রীলঙ্কা। চলতি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও লঙ্কানরা উড়ন্ত সূচনা করেছে ভারতকে হারিয়ে। সেই ভারতের সঙ্গেই প্রথম ম্যাচে ততটা লড়াই করতে পারেনি বাংলাদেশ।

তবে সাম্প্রতিক সময়ের এই বিবর্ণ বাংলাদেশকে দেখে স্বস্তির অবকাশ দেখছেন না শ্রীলঙ্কার বোলিং কোচ রুমেশ রত্নায়েকে। বরং বাংলাদেশ দলের প্রকৃত সামর্থ্যের কথা মনে করিয়ে দিলেন সাবেক এই ফাস্ট বোলার।

“বাংলাদেশ বেশ শক্তিশালী দল। দেশের মাটিতে প্রায় সব দলকে হারিয়েছে ওরা। শ্রীলঙ্কায় এসেও আমাদের হারিয়ে গেছে। দলের বেশ কজন আছেন, যাদের সামর্থ্য আছে দারুণ কিছু করার। আমরা তাই তাদের জন্য প্রস্তুত। অন্য সব দলকে আমরা যেভাবে দেখি, সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি ও আলোচনা করছি।”

রত্নায়েকের মতে, বাংলাদেশ ঘুরে দাঁড়াতে চেষ্টার কোনো ত্রুটি রাখবে না। সেটির শিকার হতে চান না বলেই তারা বেশ সাবধানী।

“হতে পারে তারা এখন একটু খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু আমরা তাদেরকে দারুণ গুরুত্ব দিয়েই নিচ্ছি। আমি নিশ্চিত, তারা চাইবে ঘুরে দাঁড়াতে। ভিন্ন কিছু করে আমাদের দেখিয়ে দিতে চাইবে। কিন্তু আমাদের প্রস্তুতিও খুব ভালো। তাদের জন্য আমরা তৈরি।”

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ডিসেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« অক্টো    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
ছবি গ্যালারি