১৮ ডিসেম্বর, ২০১৭ । ৪ পৌষ, ১৪২৪

বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান ক্রিকেট টিম

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৪, ২০১৭ - ১১:২২ পূর্বাহ্ণ

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়ান ক্রিকেট টিম।

বৃহস্পতিবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়া এক বিবৃতিতে জানিয়েছে যে, বেতন-ভাতা সংক্রান্ত খেলোয়াড়দের চুক্তি বিতর্কের অবসান ঘটাতে ক্রিকেট অস্ট্রেলিয়া ও খেলোয়াড়দের দুই পক্ষ একটি সমঝোতায় পৌঁছেছে। ফলে নির্ধারিত সূচি অনুযায়ী অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশে আসতে আর কোনো বাধা রইলোনা।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বিকেলে আনুষ্ঠানিক এক বিবৃতিতে সবকিছুই জানিয়ে দেওয়া হবে। তবে দুই টেস্টের বাংলাদেশ সফর নিয়ে সৃষ্ট অনিশ্চয়তা যে দূর হয়েছে, সেটি নিশ্চিত করেছে ক্রিকেট বোর্ড।

গত বছরের নভেম্বর থেকে ঝামেলা শুরু। ক্রিকেটারদের চুক্তি নবায়ন করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে দ্বন্দ্ব চলেছে বেশ কিছুদিন। ৩০ জুনের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার। সেটা হয়নি। সেদিন থেকে অস্ট্রেলীয় ক্রিকেটাররা বনে যান বেকার! অবশেষে নতুন চুক্তিতে পৌঁছল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

টেস্ট মাঠে গড়ানোর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচটা দুই দিনের। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই ম্যাচটি গড়াবে ২২ আগস্ট। চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

টেস্টের লড়াইটা শুরু হবে ২৭ আগস্ট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট। ম্যাচটি শেষ হবে ৩১ আগস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ডিসেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« নভে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১