১৯ Jun, ২০১৮ । ৫ আষাঢ়, ১৪২৫

বিদায়ের ঘোষণা দিলেন পিটারসেন

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ৭, ২০১৮ - ৯:৫৮ অপরাহ্ণ

ইংলিশ ক্রিকেটের ইতিহাসে তার নামটি স্বর্ণাক্ষরেই হয়তো লিখা থাকবে। ক্যারিয়ারের শুরু থেকেই নানা ঝড়ঝঞ্ঝার মাঝেও কি নেতৃত্বে কি ব্যাট হাতে দাপুটে সময় কাটিয়েছেন। এবার বিদায়ের পালা। ভক্তদের জন্য খবরটা হয়তো কিছুটা মন খারাপেরই। তারপরই একটি সত্যি যে, ক্রিকেটকে ‘বিদায়’ জানিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক কেভিন পিটারসেন।

সব ধরনের ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন কেভিন পিটারসেন। চলতি বছর শেষে ক্যারিয়ারের ইতি টানবেন বলে শনিবার ঘোষণা দেন এই ইংলিশ ক্রিকেটার।

অস্ট্রেলিয়ান ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের দল মেলবোর্ন স্টারসের হয়ে খেলছেন পিটারসেন। রাতে ডার্বিতে মেলবোর্ন রেনেগেডসের কাছে স্টারস হেরে যাওয়ার পরপরই বিদায়ের আগাম ঘোষণা দেন পিটারসেন।

২০১৩-১৪ অ্যাশেজে বাজে পারফরম্যান্সের জের ধরে জাতীয় দল থেকে বাদ পড়ার পর আর ফিরতে পারেননি কেপি। গত বছরের আগস্টেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান পিটারসেন। ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বকালের পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রহকারী তিনি। সাদা পোশাকের ক্রিকেটে দেশের হয়ে ৪৭.২৮ গড়ে ৮১৮১ রান করেন কে পি। ইংল্যান্ডের শীর্ষ পাঁচ রান সংগ্রহকারীদের মধ্যে কেপির গড়ই সবচেয়ে বেশি।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
জুন ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
ছবি গ্যালারি