২১ Jul, ২০১৮ । ৫ শ্রাবণ, ১৪২৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট না বসাতে প্রধানমন্ত্রীর নির্দেশ !

নিজস্ব প্রতিবেদক | এপ্রিল ১১, ২০১৮ - ৯:৫৫ অপরাহ্ণ

আগামী বাজেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট না বসাতে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১০ এপ্রিল) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেকের বৈঠক শেষে এ কথা জানান পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উল্লেখ্য, সোমবার (৯ এপ্রিল) রাতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়  প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমের সম্পাদক, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের সঙ্গে অনুষ্ঠিত প্রাক-বাজেট আলোচনার পর অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ২০১৮-১৯ অর্থবছর থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর মূল্য সংযোজন কর (মূসক বা ভ্যাট) আরোপ করার কথা জানিয়েছিলেন।

অর্থমন্ত্রীর বক্তব্যের পরদিন আজ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ভ্যাট নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, সরকারের নয়।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের বলেন, ‘অর্থমন্ত্রী একটি অনুষ্ঠানে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট নিয়ে কি বলেছেন সেটা উনার ব্যক্তিগত বক্তব্য। একনেক সভায় প্রধানমন্ত্রী পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোনো কিছুতেই ভ্যাট নেওয়া হবে না। এমনকি বেসরকারি বিশ্ববিদ্যালয় ভবনের সব কিছুই থাকবে ভ্যাটমুক্ত।

সভায় মোট ১৬টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান পরিকল্পনামন্ত্রী।

এর প্রতিবাদে মঙ্গলবার (১০ এপ্র্রিল) সকাল থেকেই বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করে আসছিল।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
জুলাই ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ছবি গ্যালারি