২২ অগাস্ট, ২০১৭ । ৭ ভাদ্র, ১৪২৪

‘ভারত-ইংল্যান্ড ফাইনাল দেখতে চায়’ঃবিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদক | জুন ১৪, ২০১৭ - ১০:৫৯ পূর্বাহ্ণ

গ্রুপের কঠিন লড়াই পেরিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে পৌঁছেছে ভারত। সেমিফাইনালে সামনে বাংলাদেশ। কিন্তু ভারতের অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, সেমিফাইনাল-ফাইনালে প্রতিপক্ষ কে, তা খুব একটা বড় ব্যাপার নয়। তবে ফাইনালে সবাই ভারত ও ইংল্যান্ডকেই দেখতে চায়।

উল্লেখিয, আগামীকাল প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। পরের দিন লড়াই ভারত ও বাংলাদেশের।
আর তা যদি হয়, সেটি যে দারুণ উত্তাপ ছড়াবে সে ব্যাপারে কোন সন্দেহ নেই। কারণ ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফির শেষ আসরেও ফাইনাল খেলেছিল এই দুই দলই। আর সেই ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নিয়েছিল ভারত।

গতাকাল সন্ধেয় লর্ডসে একটি বিশেষ অনুষ্ঠানে এসেছিলেন কোহলি। সঙ্গে ছিলেন দলের কয়েকজন ক্রিকেটার ও কোচ অনিল কুম্বলে। অনুষ্ঠানোর আয়োজক ছিল ভারতীয় হাইকমিশন। অনুষ্ঠানে কোহলি বলেছেন, সেমিতে কাদের বিরুদ্ধে খেলছি, সেটা বড় কথা নয়। লিগ পর্বটা কঠিন ছিল। আর মাত্র একটা ম্যাচ জিতলেই ফাইনালে খেলার সুযোগ আমাদের সামনে। প্রত্যেকেই চায় ফাইনাল হোক ভারত ও ইংল্যান্ডের মধ্যে। সেমিফাইনালে দুটি দল ভালো খেললে সেই চাহিদা পূর্ণ হতে পারে।

ফাইনালে কোন দলের বিরুদ্ধে খেলতে পছন্দ করবেন? এই প্রশ্নের উত্তরে কোহলি বলেছেন, যে কোন দল। আমরা ফাইনালে উঠতে পারলে খুশি হব।

ইংল্যান্ডে যে কোনও মাঠেই ভারত দারুন সমর্থন পাচ্ছে। এ ব্যাপারে জানতে চাওয়া হলে ভারতের অধিনায়ক বলেছেন, এটা একটা দারুন ব্যাপার।
সেখানে কোহলি বলেছেন, ‘সেমিফাইনালে আমরা কার বিপক্ষে খেলছি, সেটা খুব বেশি যায়-আসে না। লিগ পর্বটাই বরং সবচেয়ে কঠিন ছিল। আমাদের সুযোগ এসেছে একটা ম্যাচ জিতে ফাইনালে উঠে যাওয়ার। সবাই ভারত-ইংল্যান্ড ফাইনাল দেখতে চায়। আর দুই দলই যদি ভালো খেলে, দর্শকদের মন ভরে যাবে নিশ্চয়ই।’

কোহলি বলেছেন, রোদ ঝলমলে দিন হলে ইংল্যান্ডের মতো ভালো ক্রিকেট খেলার জায়গা আর হয় না। সাদা বল তো সুইং করে না। আকাশে মেঘ এলে পরিস্থিতিটা কিছুটা কঠিন হয়ে পড়ে।

এখানে পরিবেশের কথা মাথায় রেখে খেলাটাই ব্যাটসম্যানদের কাছে চ্যালেঞ্জ বলে মন্তব্য কোহলির।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
আগস্ট ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« জুলা    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১