১৯ Jun, ২০১৮ । ৫ আষাঢ়, ১৪২৫

‘রাস্তা বন্ধ করে সমাবেশ করা বেআইনি’ঃ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক | মার্চ ৯, ২০১৮ - ২:২৮ অপরাহ্ণ


বিএনপি রাস্তা বন্ধ করে বেআইনিভাবে সমাবেশ করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার বিএনপির এক নেতাকে টেনে-হিঁচড়ে গ্রেফতারের ঘটনার জন্যও বিএনপিকেই দায়ী করেছেন তিনি। শুক্রবার (৯ মার্চ) বেলা ১১টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সংস্কার কাজ পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ কোথাও রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করে না। একটি নির্দিষ্ট স্থানে সমাবেশ করা হয়। কিন্তু বিএনপি প্রেসক্লাবের মতো একটা গুরুত্বপূর্ণ স্থানে রাস্তা বন্ধ করে সমাবেশ করতে গেলে পুলিশ হস্তক্ষেপ করবেই। কারণ রাস্তা বন্ধ করে দেওয়া বেআইনি। আর পুলিশ কাউকে বেআইনি কাজ করতে দেবে না।’ তিনি  আরও বলেন, ‘বিএনপির সমাবেশে মামলার আসামিরা উপস্থিত থাকায় পুলিশ তাদের গ্রেফতার করেছে। যাদের বিরুদ্ধে মামলা আছে তারা যদি পুলিশের সামনে পড়ে, পুলিশতো তাদের ছেড়ে দেবে না।’সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেওয়া হয়নি, মির্জা ফখরুলের এই অভিযোগের ব্যাপারে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘এর আগেও তারা সেখানে সমাবেশ করেছিল। অনুমতি দেওয়ার ক্ষমতা পুলিশের। এ ব্যাপারে পুলিশই ভালো জানে। এখানে আওয়ামী লীগের কোনও ভূমিকা নেই।’

আগামী জাতীয় নির্বাচনে বিএনপির লেভেল প্লেয়িং ফিল্ডের ব্যাপারে তিনি বলেন, ‘নির্বাচনের শিডিউল ঘোষণার পরেই সেটা হবে। শিডিউল ঘোষণার আগে নির্বাচন কমিশনের এ ব্যাপারে করণীয় নেই। নির্বাচনে আচরণবিধি মেনে চলা হচ্ছে কিনা সেটা দেখা অবশ্যই নির্বাচন কমিশনের দায়িত্ব। নির্বাচন কমিশনের আচরণবিধি মেনেই সব দলকে নির্বাচনি কর্মকাণ্ড চালাতে হবে।’এর আগে সেতুমন্ত্রী ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের বিভিন্ন পয়েন্টে সংস্কার কাজ ঘুরে দেখেন।

এসময় তিনি গণ্যমাধ্যমকে জানান, ‘এই সড়ক সংস্কার কাজে ১৮ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। সড়ক বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠানকে ছয় মাস সময় বেঁধে দেওয়া হলেও আগামী বর্ষা মৌসুমের আগেই তা শেষ করা হবে। এছাড়া সারা দেশের সব সড়ক মহাসড়কগুলোর সংস্কার কাজও বর্ষা মৌসুমের আগেই শেষ করতে আমি নির্দেশ দিয়েছি। এর ব্যতিক্রম হলে বা নিম্নমানের কাজ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ সেতুমন্ত্রীর পরিদর্শনকালে সড়ক ও জনপদ বিভাগের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
জুন ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
ছবি গ্যালারি