১৮ জানুয়ারী, ২০১৮ । ৫ মাঘ, ১৪২৪

শামীম ওসমানকে নিয়ে সমালোচনায় আইভি

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ৯, ২০১৮ - ৯:৪১ অপরাহ্ণ

এমপি শামীম ওসমানকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, যে এমপি তার ছেলের বিয়েতে ২৫ কোটি টাকা খরচ করতে পারে, সে এমপি তো পারে চাষাঢ়ায় রাজউকের নামে দখল করে বিক্রির জন্য পাঁয়তারা করা প্লটে দুই থেকে চারটি মার্কেট করে হকারদের পুনর্বাসন করতে। দুবাইতে কোটি কোটি টাকা পাচার করবেন আর হকারদের জন্য মায়াকান্না করবেন তা হবে না। এ ইস্যুতে নারায়ণগঞ্জবাসী যে সিদ্ধান্ত নেবে আমি সেই সিদ্ধান্তের পক্ষে আছি।

মঙ্গলবার বিকেলে শহরের দেওভোগ এলাকায় ঢাকার হাতিরঝিলের আদলে নির্মাণাধীন লেকের উন্মুক্ত মঞ্চে জনতার মুখোমুখি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইভী বলেন, রাজউককে আমরা নারায়ণগঞ্জ থেকে বিতাড়িত করলেও এখন দুজন এমপি রাজউককে সহায়তা করছে। তাদের দিয়ে জায়গা দখল করে বিক্রি করা হচ্ছে। অথচ প্রধানমন্ত্রী আমাকে বলেছেন- রাজউকের কোনো জমি বিক্রি হবে না। এগুলো নারায়ণগঞ্জের উন্নয়নে কাজে লাগানো হবে।

ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করায় সেলিম ওসমানকে সাধুবাদ জানিয়ে আইভী বলেন, সেলিম ওসমান সিটি কর্পোরেশনের বাজেট অনুষ্ঠানে উপস্থিত হয়ে জঞ্জালখ্যাত ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করেছেন। অথচ হাইকোর্টের নির্দেশেও সেটা হয়নি। সে কারণে তাকে করতালি দিয়ে সাধুবাদ জানাতে হবে। কারণ অন্যায়ের প্রতিবাদ যেমন করতে হবে তেমনি ভালো কাজকেও সাধুবাদ জানাতে হবে।

শামীম ওসমানকে উদ্দেশ তিনি আরও বলেন, সামনে নির্বাচন। নির্বাচন নিয়ে কাজ করেন। জমি বিক্রি কিংবা উল্টা-পাল্টা চিন্তা করবেন না। করলে আমিও রাস্তায় নামব।

শহরের ফুটপাত হকারমুক্ত রাখার সিদ্ধান্তে অটল থাকার ঘোষণা দিয়ে আইভী বলেন, এমপি শামীম ওসমান বলেন- আমি আইভী নাকি হকারদের পেটে লাথি মারছি। অথচ ২০০৭ সালে আমি হকার্স মার্কেট করে সেখানে হকারদের পুনর্বাসন করেছি। আমাদের হিসেবে শহরে হকার ৬০, শামীম ওসমানের হিসেবে ১০ হাজার আর হকারদের হিসেবে ৪ হাজার। হকার্স মার্কেটে দোকানপ্রাপ্তরা ৬ থেকে ৭ লাখ টাকায় দোকান বিক্রি করে দিয়েছে।

তিনি বলেন, দেওভোগ ও জিমখানার যে স্থানটিতে আজ অনুষ্ঠান হচ্ছে সেটার কাজ দ্রুত গতিতে চলছে। অনেক প্রতিবন্ধকতা ঠিকাদার গ্রেফতারের পরেও কাজটি চলে যাচ্ছে। এটাকে বঙ্গমাতা ফজিলাতুননেচ্ছার নামে উৎসর্গ করা হবে। এজন্য বঙ্গবন্ধু ট্রাস্টের অনুমোদন চাওয়া হয়েছে। গত এক বছরে প্রায় ৩০০ কোটি টাকার প্রকল্পের কাজ চলছে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
জানুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« ডিসে    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ছবি গ্যালারি