১৯ সেপ্টেম্বর, ২০১৮ । ৩ আশ্বিন, ১৪২৫

‘শেখ জুলমত আলী স্মৃতি টুর্নামেন্ট’ চ্যাম্পিয়ন খোকসা

নিজস্ব প্রতিবেদক | এপ্রিল ২৪, ২০১৮ - ৮:৪৭ অপরাহ্ণ

কুষ্টিয়ার কুমারখালীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে শেষ হয়েছে শেখ জুলমত আলী স্মৃতি ফুটবল টুর্নামেন্ট। মাসব্যাপী টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছে খোকসা ফুটবল একাদশ। সোমবার কুমারখালীর দূর্গাপুর স্কুল মাঠে ৩০ হাজার দর্শকের উপস্থিতিতে ফাইনাল ম্যাচে গোপগ্রাম সবুজ সংঘকে ১-০ গোলে পরাজিত করে খোকসা ফুটবল একাদশ।

ম্যাচে দু’দলেই খেলেছেন বেশ কয়েকজন তারকা ফুটবলার। গোপগ্রামের হয়ে খেলেন নাইজিরিয়ার ১০জন ফুটবলার। তবু জিততে পারেনি তারা। বরং বাংলাদেশ জাতীয় দল ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কয়েকজন ফুটবলারকে খেলিয়ে বাজিমাত করেছে খোকসা।

ফাইনালে জয়সূচক একমাত্র গোল করে ম্যাচ সেরা পুরষ্কার জিতেছেন খোকসা ফুটবল একাদশের নাসিম। টুর্নামেন্টে ধারাবাহিকভাবে দুর্দান্ত নৈপূন্য প্রদর্শন করে সেরা খেলোয়াড় হয়েছেন একই দলের রাজিব। ফাইনালে গোপগ্রামের হয়ে খেলা নাইজিরিয়ার ফুটবলাররা হলেন ফিলা, প্রিন্স, স্টেফেন, ডায়ালো, মোসেস, সিকো অ্যাডা, মেসি, দারুস, প্যাট্রিক্স ও ওলিভা। দলটির একমাত্র দেশী খেলোয়াড় ছিলেন গোলরক্ষক আরমান। অন্যদিকে খোকসার হয়ে খেলেছেন রিপন, কেষ্ট, কিরণ, নাসিম, লিটন, ইমরান, রাজিব, আমিন, নাসিম (২), আশা ও কিরণ (২)।

কুমারখালী উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে শেখ জুলমত আলী ফাউন্ডেশনের আয়োজনে এবং মেনস্ বিল্ডার্স লিমিটেড ও এপ্রোচ অ্যাক্সেসারিজ লিমিটেড এর সহযোগিতায় এবং কুমারখালী ক্রীড়া সংস্থার পরিচালনায় এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের পুরষ্কার দেন কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মন্ত্রণালয়ের সাবেক সচিব, কুমারখালীর কৃতি সন্তান কাজী আকতার হোসেন, কুমারখালী পৌর মেয়র শামসুজ্জামান অরুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীনুজ্জামান, কুমারখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক। শেখ রবিউল হকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কুমারখালী বিভিন্ন শ্রেণীর বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সূত্র: জনকণ্ঠ

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
ছবি গ্যালারি