১৮ ডিসেম্বর, ২০১৭ । ৪ পৌষ, ১৪২৪

‘শোক দিবস’ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ৬, ২০১৭ - ৭:২৩ অপরাহ্ণ

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার ৪২তম বার্ষিকী। এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগ আগস্ট মাসব্যাপী কর্মসূচি নিয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) থেকে এই কর্মসূচি শুরু হচ্ছে।

কর্মসূচির প্রথম দিন বিকেল সাড়ে ৩টায় ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রক্তদান কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। কৃষক লীগ আয়োজিত এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগস্টের প্রথম প্রহর সোমবার (৩১ জুলাই) রাত ১২টা ১ মিনিটে শোকের মাসের প্রথম কর্মসূচি হিসেবে ধানমন্ডি ৩২ নম্বর সড়ক ধরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অভিমুখে আলোর মিছিল বের করা হবে। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো এ কর্মসূচিতে অংশ নেবে।

এছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবসেও বিস্তারিত কর্মসূচি নেওয়া হয়েছে। সেদিন সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করবে আওয়ামী লীগ।

জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ প্রতিবছর আগস্ট মাসব্যাপী শোকের কর্মসূচি পালন করে। সে অনুযায়ীই কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে। আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনের আয়োজনে প্রতিদিনই আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হবে।

পূর্ব ঘোষিত এই কর্মসূচিগুলোতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ডিসেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« নভে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১