১৯ সেপ্টেম্বর, ২০১৮ । ৩ আশ্বিন, ১৪২৫

সিঙ্গাপুরে প্রধানমন্ত্রীর নামে ফুলের নামকরণ!

নিজস্ব প্রতিবেদক | মার্চ ৯, ২০১৮ - ২:১৩ অপরাহ্ণ

একটি ফুলের নাম রাখা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে। সিঙ্গাপুর বোটানিক গার্ডেনে এক অর্কিড সেই নাম পেতে যাচ্ছে। আসন্ন সিঙ্গাপুর সফরে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ ওই বোটানিক্যাল গার্ডেন পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

গতকাল পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এক সংবাদ সম্মেলনে বলেন, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের আমন্ত্রণে ১১ মার্চ ৪ দিনের সফরে সেদেশে যাবেন শেখ হাসিনা। দ্বিপক্ষীয় বৈঠকের পাশাপাশি সিঙ্গাপুরের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ এবং সে দেশের ব্যবসায়ীমহলের সঙ্গে বসবেন তিনি। প্রধানমন্ত্রীর এ সফর উপলক্ষে তাকে সম্মান জানাতে তার নামেই একটি অর্কিড নামগ্রহণ করবে। দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে প্রধানমন্ত্রীর এই সফরে ৬টি সমঝোতা স্মারক সই হতে পারে। চার দিনের সফর শেষে শেখ হাসিনার ১৪ মার্চ দেশে ফেরার কথা।

বর্তমানে আসিয়ানের নেতৃত্বে থাকা সিঙ্গাপুরে প্রধানমন্ত্রীর এই সফর রাজনৈতিক দিক দিয়েও গুরুত্বপূর্ণ। রোহিঙ্গা সংকট নিরসনে সিঙ্গাপুর সরকারের সহযোগিতা চাইবেন তিনি।

পাশাপাশি বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও সিঙ্গাপুরের ইন্টারন্যাশনাল এন্টারপ্রাইজের মধ্যে একটি সমঝোতা, পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ বিষয়ে একটি সমঝোতা স্মারক, আকাশপথে যোগাযোগ, ডিজিটাল গভর্নমেন্ট ট্রান্সফরমেশন বিষয়ে সমঝোতা স্মারক এবং এফবিসিসিআই ও এমসিসিআইয়ের সঙ্গে সিঙ্গাপুরের ম্যানুফ্যাকচারিং ফেডারেশনের দুটি সমঝোতা স্মারক সই হতে পারে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« আগ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
ছবি গ্যালারি