১৯ অক্টোবর, ২০১৭ । ৩ কার্তিক, ১৪২৪

‘সেরা বাঙালি’ পুরস্কার গ্রহণ করলেন মাশরাফি বিন মোর্তজা

নিজস্ব প্রতিবেদক | জুলাই ৩০, ২০১৭ - ১২:৩৯ অপরাহ্ণ

ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ২০১৭ সালের সেরা বাঙালি খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। তাঁকে এই পুরস্কারে ভূষিত করেছে কলকাতা ভিত্তিক গণমাধ্যম এবিপি আনন্দ।

২৯ জুলাই শনিবার কলকাতার দ্য গ্র্যান্ড ওবেরয় হোটেলে এক জমকালো অনুষ্ঠানে এই বাঙালি ক্রিকেটারের হাতে এই পুরস্কার তুলে দেন ভারতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার ঝুলন গোস্বামী।

এসময় সেখানে উপস্থিত ছিলেন পিয়ারলেসের কর্মকর্তা এস.কে.রায় ও ক্যামেলিয়া গ্রুপের চেয়ারম্যান নীলরতন দত্ত। এদিন ছোট মেয়েকে সঙ্গে নিয়েই মঞ্চে পুরস্কার নিতে ওঠেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

এর আগে ২০০৭ সালে বাংলাদেশি ক্রিকেটার হাবিবুল বাশার সুমন ও ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলী’র হাতে উঠেছিল এই পুরস্কার। ২০১২ সালে খেতাবটি পেয়েছিলেন আরেক টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান। এছাড়াও বিভিন্ন সময়ে এই পুরস্কার পেয়েছিলেন মনোজ তিওয়ারি, শোয়েব আখতার, ঝুলন গোস্বামী।

সৌরভ গাঙ্গুলীর পর আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে মাশরাফি হলেন সফল অধিনায়ক। ওয়ানডেতে তিনি হলেন বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি। তাঁর ঝুলিতে ২৩২ টি উইকেট। তিন ফরম্যাটের ক্রিক্রেট মিলিয়ে অধিনায়ক হিসাবে তিনি জিতেছেন ৩৮ টি ম্যাচ। ২০১৫ সালের দলকে নিয়ে গেছেন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। তাঁর কাঁধে ভর করেই এবার চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে পৌঁছয় বাংলাদেশ। বলের পাশাপাশি ব্যাট হাতেও ম্যাচের রং বদলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ১৫ বার। এবিপি আনন্দের অভিমত মাশরাফির হাত ধরেই বাংলাদেশের ক্রিকেট পৌঁছেছে অন্য উচ্চতায়। বিশ্বক্রিকেটে অন্যতম শক্তিশালী দল হিসাবে উঠে এসেছে বাংলাদেশ।

অভিনয়, সঙ্গীত, শিল্পকলা, ক্রীড়া, সাহিত্য, বিনোদন সহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখা বাঙালি কীর্তিমানদের এদিন পুরস্কৃত করেছে এবিপি আনন্দ। এবার নিয়ে ১৩ বার এই পুরস্কার দিয়ে আসছে এই সংস্থাটি।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
অক্টোবর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« সেপ্টে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১