২৩ অক্টোবর, ২০১৮ । ৮ কার্তিক, ১৪২৫

সোফিয়াকে নিয়ে মাথা ব্যথা শুরু খালেদার!

নিজস্ব প্রতিবেদক | ডিসেম্বর ৬, ২০১৭ - ৬:৪৯ অপরাহ্ণ

সোফিয়াকে নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে রাজনীতির গোল টেবিল পর্যন্ত চলছে নানা গুঞ্জন।

তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ডিজিটাল ওয়ার্ল্ডের মঞ্চে বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হল যন্ত্রমানবী সোফিয়ার। প্রধানমন্ত্রী ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন ঘোষণার পরপরই হলুদ-সাদা জামদানির টপ আর স্কার্ট পরে মঞ্চে এল হলিউড অভিনেত্রী অড্রে হেপবার্নের চেহারার আদলে তৈরি রোবট সোফিয়া। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পরনেও ছিল হলুদ শাড়ি। দুজনের আলাপ চললো ইংরেজিতে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন সোফিয়াকে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তাঁর ফেসবুক স্ট্যাটাসে তিই লিখেছেন- আমি নিশ্চিত বিএনপি-জামাত ক্ষমতায় এলে হালের ক্রেজ ”সোফিয়া” বাংলাদেশে নিষিদ্ধ হয়ে যাবে। পাসপোর্ট ভিসা নিয়েও আসতে পারবে না।

যদি আপনাদের মনে থাকে, আওয়ামীলীগ সরকার ২০০১ সালে ক্ষমতায় থাকাকালীন অর্ধেক দামে ১০ হাজার কম্পিউটার নেদারল্যান্ড এর একটি কোম্পানি থেকে নিয়েছিল। প্রক্রিয়াটি শেষ হবার আগেই বিএনপি জামাত ক্ষমতায় এসে তা বাতিল করে দেয়। কারণ নেদারল্যান্ড এর দাতা কোম্পানিটির নাম ছিল “টিউলিপ”।
কোম্পানির নামটি মিলে যায় বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার মেয়ের নামের সাথে। আর শুধু এই কারণেই এই চুক্তি বাতিল করেন বেগম জিয়া। পরে মামলায় হেরে গিয়ে নেদারল্যান্ড সরকারকে ৩২ কোটি টাকা জরিমানা দেয় বাংলাদেশ।

বেগম জিয়ার এতদিন মাথাব্যথা ছিল টিউলিপকে নিয়ে, মাথা ব্যথায় নতুন সংযুক্তি হলো “সোফিয়া”। কারণ, সজীব ওয়াজেদ জয়ের মেয়ের নাম “সোফিয়া”।তাই হয়তো সোফিয়াকেও নিষিদ্ধ করবেন বেগম জিয়া।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
অক্টোবর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« আগ    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
ছবি গ্যালারি