২২ ফেব্রুয়ারী, ২০১৮ । ৯ ফাল্গুন, ১৪২৪

‘৭ কলেজের কার্যক্রম আর ঢাবিতে হচ্ছে না’ঃ ভিসি

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ১৮, ২০১৮ - ১০:৪১ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিল দাবিতে ক্লাসবর্জনসহ দিনভর আন্দোলন করেছে ঢাবি শিক্ষার্থীরা। ছাত্রলীগের নেতা কর্মী দিয়ে আন্দোলন প্রতিহত করা হয়েছে বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা। তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেছেন ভিন্ন কথা। তিনি বলেন, তারা আসছিলো ঘটনার বিষয়ে জানতে। তাদেরকে ছাত্রলীগ বলা সমীচীন নয়। তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়েরর প্রশাসনিক ভবনে এসব ঘটনা ঘটে।

ছাত্রলীগ নেতাকর্মী ডেকে এনে আন্দোলন প্রতিহতের বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ভবনে সবাই আসে। আমরা ঘটনার সমাধান করতে এসেছিলাম। এবং উপাচার্য আমাদের আশ্বাস দিয়েছেন, ৭ কলেজের কোনো কার্যক্রম আর ঢাবি ক্যাম্পাসে হবে না।

সার্বিক ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, আমি পূর্বেই বলে দিয়েছি সাত কলেজের কোনো কার্যক্রম আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হবে না। তার পরেও তারা যা করেছে সেটা করার দরকার ছিলো না।

প্রসঙ্গত, গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়। এই সাত কলেজের পরীক্ষার কিছু কার্যক্রম এবার ঢাবি ক্যাম্পাসে হয়। এতে ঢাবি সাধারণ শিক্ষার্থীদের ভোগাান্তিতে পড়তে হয়। এর জের ধরে সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

সর্বশেষ
পঞ্জিকা
ফেব্রুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহঃ শুক্র শনি
« জানু    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
ছবি গ্যালারি