করোনায় মারা গেছেন ৭৮ ও নতুন আক্রান্ত ৪,৬৩৬ জন

করোনায় মারা গেছেন ৭৮ ও নতুন আক্রান্ত ৪,৬৩৬ জন

গতকালের চেয়ে আজ  ৪ জন কম করোনায় মারা গেছেন। গতকাল ৮২ জন মারা যান। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছেন ১৩ হাজার ৬২৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ বিদ্যমান।

করোনায় মারা গেছেন ৭৮ ও নতুন আক্রান্ত ৪,৬৩৬ জন

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৮ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন এবং ষাটোর্ধ বয়সী ৩৯ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে ১৪ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ২ জন, রংপুর বিভাগে ৯ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। এদের মধ্যে ৬৩ জন সরকারি হাসপাতাল, ৯ জন বেসরকারি হাসপাতাল এবং ৬ জন বাসায় মারা গেছেন।

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৭০তম দিনে ২৪ করোনায় মারা গেছেন ৭৮ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৩৬ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৭ জন। ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে পুরুষ ৫৬ জন ও নারী ২২ জন।

করোনায় মারা গেছেন ৭৮ ও নতুন আক্রান্ত ৪,৬৩৬ জন

আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৫০৯ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৬৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২২ হাজার ২৩১ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৬৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৯৯৫ জন বেশি আক্রান্ত হয়েছে।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৬ দশমিক ৩৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৮৯ শতাংশ বেশি। এদিকে ঢাকা মহানগরীতে ২৪ ঘন্টায় ১১ হাজার ৩১ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৯৪ জন। গতকাল ৯ হাজার ৬২৭ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছিল ৮২২ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৩ লাখ ৫১ হাজার ৭৯১ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৩ দশমিক ৪৮ শতাংশ ।

করোনায় মারা গেছেন ৭৮ ও নতুন আক্রান্ত ৪,৬৩৬ জন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৫০৯ জন। গতকালে চেয়ে আজ ৩১৮ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৪৮২ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ৯০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৭ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৫০৯ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২২ হাজার ২৬২ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ২৪৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৫৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২২ হাজার ২৩১ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৮২৬টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

আরও দেখুনঃ

টাকা পাচারের অপচেষ্টা রুখে দিল কাস্টমস

করোনাভাইরাস

You May Also Like

About the Author: Aurnab