নড়াইলে ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেলেন ২৫০০ অসহায় মানুষ

করোনার সংক্রমণ প্রতিরোধকালে ৩৩৩ নম্বরে কল করে জেলা সদর উপজেলায় খাদ্য সহায়তা পেয়েছেন ২ হাজার ৫০০ অসহায় মানুষ। এসব খাদ্য-সহায়তার মধ্যে ছিলো- ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ লিটার তেল।বিভিন্ন সময়ে এসব খাদ্য সহায়তা  তুলে দেন নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম ও সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন  সুলতানা। এদিকে খাদ্য সহায়তা পেয়ে ভীষণ খুশি বিভিন্ন বয়সী নারী-পুরুষেরা।

নড়াইলে ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেলেন ২৫০০ অসহায় মানুষ

সদর উপজেলার আউড়িয়া ইউনিয়নের খাদ্য সহায়তা পাওয়া বাসিন্দা বৃদ্ধা সবুরোননেছা, সাজু বিবি, শাহ আলমসহ একাধিক অসহায় মানুষ জানান, করোনার সংক্রমণ প্রতিরোধে লকডাউনের কারনে কষ্টে জীবন যাপন করতে হয়েছে। তখন জানতে পারেন যে, ৩৩৩ নম্বরে কল করলে সরকার খাদ্য সামগ্রী দিচ্ছেন। তখন মোবাইল দিয়ে বিনা খরচে খাদ্যের জন্য সহযোগিতা চান। এরপর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে ফোন করে খাদ্য সামগ্রী উপহার দিয়েছে।

নড়াইলে ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেলেন ২৫০০ অসহায় মানুষ

সদর উপজেলার কলোড়া ইউনিয়নের বীরগ্রামের অসহায় রেক্সোনা ও হীরা খাতুন বলেন, ‘খাদ্য-সহায়তার জন্য আমরা সদর উপজেলায় আসলে জানতে পারি ৩৩৩ নম্বরে কল দিলে সরকারিভাবে খাদ্যসামগ্রী দেয়া হচ্ছে। মোবাইলে কল দিলে কোন খরচ লাগে না। তখন আমরা কল দিয়ে খাদ্য সামগ্রী দেয়ার জন্য অনুরোধ করি। পরে আমাদেরকে ফোন দিয়ে ডেকে এনে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ লিটার তেল দেয়া হয়েছে। আমরা ভীষণ খুশি হয়েছি।’

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা বলেন, ‘ দুর্যোগ ব্যবস্থাপনা  ও ত্রাণ মন্ত্রণায়ের বরাদ্দকৃত অর্থ দ্বারা চাল, ডাল ও তেল কিনে করোনকালে ক্ষতিগ্রস্ত অসহায় ও দুঃস্থ্য মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধায়নে এসব খাদ্য-সহায়তা দেয়া হচ্ছে।’
নড়াইলে ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেলেন ২৫০০ অসহায় মানুষ

 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম বলেন, ‘৩৩৩ টোল ফ্রি নম্বরে কল করে খাদ্য-সহায়তা চাইলে আমরা যাচাই-বাছাই করে খাদ্য-সহায়তা বিতরণ করে যাচ্ছি। মাঝে-মধ্যে আমরা করোনায় আক্রান্ত রোগীর বাড়িতেও খাদ্য-সহায়তা পৌঁছে দিচ্ছি। এ পর্যন্ত সদর উপজেলায় ২ হাজার ৫০০ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবেও জানান তিনি।

আরও দেখুনঃ

রাজনীতির শব্দকোষ [ Glossary of Politics ]

নড়াইল জেলা