তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড !!!

দেশজুড়ে জনজীবনে কাঁপন ধরাচ্ছে শীত। সারা দেশে শীত এখনো পুরোপুরি জেঁকে না বসলেও বেশ কয়েকটি জেলায় ভালোই কাঁপন ধরিয়েছে শীত। চার জেলার ওপর দিয়ে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। রাজধানী ঢাকাতেও এসেছে শীতের আমেজ।

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

 

[ তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড ]

 

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ, ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি শৈত্যপ্রবাহ বলে। আর তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে বলে তীব্র শৈত্যপ্রবাহ।

মঙ্গলবার দেশের চার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। পঞ্চগড়, যশোর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। এর পাশাপাশি কুয়াশা থাকায় এসব জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সকাল থেকে প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ ঘরের বাইরে তেমন বের হচ্ছেন না।

 মঙ্গলবার সকাল ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় বিরাজ করছে। সুষ্পষ্ট লঘুচাপটি উত্তর সুমাত্রা উপকূলের অদূরে দক্ষিণ আন্দামান সাগরে বিরাজ করছে। অস্থায়ী মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুস্ক থাকতে পারে। যশোর, পঞ্চগড়, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারের টেকনাফে। সেখানে ২৮ দশমিক ২ ডিগ্রির তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বাংলাদেশ আবহাওয়া জানিয়েছে,অধিদপ্তর আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাপমাত্রা আরও বাড়তে পারে বলেও।

আরো পড়ুন :

 

You May Also Like

About the Author: admin

One Comment to “তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড”

Comments are closed.