চট্টগ্রাম নগরীতে কর বাড়ানো হবে না, আওতা বাড়বে : চসিক মেয়র

চট্টগ্রাম সিটি ক-র্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল ক-রিম চৌধুরী বলেছেন, ‘নগরবাসীর ওপর কোনো কর বাড়ানো হবে না, শুধুমাত্র ক-রের আওতা বাড়ানো হবে। তবে সর্বশেষ গৃহক-র পুনঃমূল্যায়নে অসংগতি আপিল ক-রলে তাদের জন্য সহনীয় পর্যায়ে কর নির্ধারণ ক-রা হবে।’চট্টগ্রাম নগরীতে কর বাড়ানো হবে না, আওতা বাড়বে : চসিক মেয়র

চট্টগ্রাম নগরীতে কর এয়াড়াও মেয়র সিটি কর্পোরেশনের বিধিবিধানের আওতায় কর আদায়ের যে খাত আছে সে খাত থেকে কর আদায়ের উদ্যোগ নেওয়ারও ঘোষণা দিয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে টাইগারপাসস্থ অস্থায়ী নগর ভবনে সম্মেলন কক্ষে চসিক ক-র্তৃক গঠিত স্থায়ী কমিটিসমূহের সভার সিদ্ধান্তসমূহ পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে মেয়র একথা বলেন।

চট্টগ্রাম নগরীতে কর বাড়ানো হবে না, আওতা বাড়বে : চসিক মেয়র

চসিক ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব ক-র্মক-র্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন প্রধান নির্বাহী ক-র্মক-র্তা মোহাম্মদ শহীদুল আলম, স্ট্যান্ডিং কমিটিসমূহের সভাপতি কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, আবদুস সালাম মাসুম, মো. আব্দুল মান্নান, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, জহর লাল হাজারী, শৈবাল দাশ সুমন, মো. সলিমুল্লাহ বাচ্চু, আতাউল্লাহ চৌধুরী, মো. মোবারক আলী, কাজী নুরুল আমিন, গাজী শফিউল আজিম, মো. জহুরুল আলম জসিম, আবদুল বারেক, মো. ইলিয়াছ, নাজমুল হক ডিউক, প্রধান শিক্ষা ক-র্মক-র্তা লুৎফুন নাহার প্রমুখ ।

মেয়র বলেন, আগামী রমজানে যাতে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি না ঘটে সে বিষয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভার আয়োজন ক-রা হবে। নগরীর বাজারগুলো নিয়মিত তদারকির মাধ্যমে মূল্যতালিকা প্রদর্শন, ভেজাল ও মানহীন পণ্য বিক্রয় নিয়ন্ত্রণ ক-রতে হবে।চট্টগ্রাম নগরীতে কর বাড়ানো হবে না, আওতা বাড়বে : চসিক মেয়র

এছাড়া বাজারগুলোর স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে তদারকি ও সচেতনতা বৃদ্ধি ক-রতে হবে। তিনি অবৈধ বাজার উচ্ছেদপূর্বক রাস্তা ও ফুটপাতে বাজার বসা বন্ধের উদ্যোগ নিতে নিদের্শনা প্রদান ক-রে বলেন, ইতিপূর্বে নগরীর তিনটি বাজারে পলিথিন ব্যবহার নিষিদ্ধ ক-রা হয়েছে। নগরীর অবশিষ্ট বাজারগুলোতেও পলিথিন ব্যবহার বন্ধে উদ্যোগ গ্রহণ ক-রা হবে বলে তিনি জানান।

চট্টগ্রাম নগরীতে কর বাড়ানো হবে না, আওতা বাড়বে : চসিক মেয়র
সভায় বলা হয়, অমর একুশকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় বইমেলা অনুষ্ঠানের যে সকল আয়োজন ক-রা হয় তার সকল প্রস্তুতি থাকা সত্ত্বেও সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ ক-রে কি ব্যবস্থা নেয়া যায় এ ব্যাপারে প্রকাশকদের সাথে মতবিনিময় ক-রে সিদ্ধান্ত নেয়া হবে।

সাগরিকায় চসিকের নিজস্ব নির্মাণ সামগ্রী পরীক্ষাগারটি আবার সচল ক-রার উদ্যোগ নিতে মেয়র সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান ক-রেন

আরও দেখুনঃ

ময়মনসিংহ হাসপাতালে করোনায় ও উপসর্গে আরও ২৩ জনের মৃত্যু

নগরীর সমন্বিত পানি ব্যবস্থাপনা