এখন বিশ্বকাপে চোখ মুস্তাফিজের

এখন বিশ্বকাপে চোখ মুস্তাফিজের

আগামী সেপ্টেম্বর থেকেই মরুভূমির দেশ সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে ক্রিকেটের জমজমাট লড়াই। প্রথমে মাঠে গড়াবে আইপিএলের বাকি পর্ব। আর তারপর অক্টোবরে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্বকাপে চোখ মুস্তাফিজের ।

 

বিশ্বকাপে চোখ মুস্তাফিজের
বিশ্বকাপের ট্রফি

 

এখন বিশ্বকাপে চোখ মুস্তাফিজের

 

বাংলাদেশের দুই তারকা খেলোয়াড় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানেরও আইপিএলের বাকি অংশে খেলার কথা রয়েছে। এখন বিশ্বকাপে চোখ মুস্তাফিজের । যদিও প্রথমদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফে জানানো হয়েছিল, ইংল্যান্ডের সাথে দ্বিপাক্ষিক সিরিজ থাকায় তাদের এনওসি (ছাড়পত্র) দেওয়া হবে না। কিন্তু এরপর সিরিজটি স্থগিত হয়ে যাওয়ায় নতুন করে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, আইপিএলে খেলার জন্য আবেদন করলে অনুমতি পাবেন সাকিব ও মুস্তাফিজ।

আইপিএলে খেলার জন্য মুখিয়ে রয়েছেন বাংলাদেশ দলের কাটার মাস্টার মুস্তাফিজ। তার মতে, আইপিএলের মতো টুর্নামেন্টে খেললে তা আন্তর্জাতিক ক্রিকেট তথা জাতীয় দলেও অনেক সাহায্য করে। এছাড়া বর্তমানে ভালো ছন্দে থাকায় সামনের দিনগুলোর জন্যও আত্মবিশ্বাসী মুস্তাফিজ।  আর এখন বিশ্বকাপে চোখ মুস্তাফিজের ।

ক্রিকেটবিষয়ক সাইট ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে বিশ্বকাপে চোখ মুস্তাফিজে বলেন, ‘স্বাভাবিকভাবেই নিউজিল্যান্ড সিরিজ, আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। কারণ বর্তমানে আমি ভালো ছন্দে আছি। আশা করছি, আগামী দিনেও এটি ধরে রাখতে পারব।’

আরও বলেন, ‘আমার মনে হয় যে, আইপিএলে খেলাটা আন্তর্জাতিক মঞ্চে ভালো করতেও অনেক সাহায্য করে। কারণ আপনি সেখানে সব সেরা খেলোয়াড়দের সঙ্গে খেলেন। তাই আপনি যদি আইপিএলে ভালো করেন, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটও অনেক সহজ হয়ে যায়।’

তাই বিশ্বকাপের আগে আইপিএল খেললে সেটি ব্যক্তিগতভাবে অনেক ভালো হবে বলে মনে করেন কাটার মাস্টার। বিশ্বকাপে চোখ মুস্তাফিজে বলেন, ‘বিশ্বের সেরা খেলোয়াড়রা আইপিএলে লড়াই করে। সেখানে যদি সফল হন, তাহলে অবশ্যই আত্মবিশ্বাস বাড়বে। আমি নিশ্চিত, এবার যদি আইপিএলে ভালো করতে পারি, তাহলে অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে খেলতে পারব।’
এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। প্রথম রাউন্ডসহ সুপার টুয়েলভেরও ফিকশ্চার সামনে এনেছেন তারা। ১৭ অক্টোবর প্রথম রাউন্ডে বাংলাদেশের প্রথম ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে।

বিশ্বকাপে চোখ মুস্তাফিজের
মুস্তাফিজ রহমান

প্রথম রাউন্ড থেকে দুটি গ্রুপের সেরা চারটি দল বিশ্বকাপের সুপার টুয়েলভে নাম লেখাবে। বাংলাদেশ সেরা চার দলের মধ্যে থাকলে মূল পর্বে খেলার সুযোগ পাবে মাহমুদউল্লাহ বাহিনী। এখন আটটি দলের টিকিট নিশ্চিত।
বাংলাদেশের ম্যাচের দিনই অর্থাৎ ১৭ অক্টোবর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা। ‘বি’ গ্রুপে ১৯ অক্টোবর

টাইগারদের দ্বিতীয় ম্যাচ ওমানের বিপক্ষে। ২১ অক্টোবর বাংলাদেশ দলের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এ গ্রুপের সবগুলো খেলা হবে ওমানে, বাংলাদেশ সময় রাত ৮টায়।

‘এ’ গ্রুপে থাকা চারটি দল হচ্ছে আয়ারল্যান্ড, নামিবিয়া, শ্রীলাঙ্কা ও নেদারল্যান্ডস। এ গ্রুপের সবগুলো ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে।

প্রথম রাউন্ডের খেলা শেষ হবে ২১ অক্টোবর। এরপর ২৩ অক্টোবর শুরু হবে মূল পর্বের খেলা। আবুধাবির শারজায় মূল পর্বের প্রথম ম্যাচে একে অপরের মুখোমুখি হবে এক নম্বর গ্রুপে থাকা দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। ওইদিন আরেকটি ম্যাচ অনুষ্ঠিত হবে। একই দিন ইংল্যান্ড খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ক্রিকেটের দুই চিরশত্রু অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ম্যাচ ৩০ অক্টোবর। ৬ নভেম্বর আবু ধাবিতে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ একে অন্যের শক্তি যাচাই করবে। একই দিন দক্ষিণ আফ্রিকা খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।

২ নম্বর গ্রুপে ভারত ও পাকিস্তানের মধ্যে হাই ভোল্টেজ ম্যাচ ২৪ অক্টোবর। এ ম্যাচটি নিসন্দেহে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের খোরাক জোগাবে। কেননা ভারত ও পাকিস্তান ক্রিকেটে চির প্রতিদ্বন্দ্বী দেশ।

আরও নিউজ দেখুনঃ

You May Also Like

About the Author: First Report Desk

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।