যখন আপনার লাগেজ বহন সীমা অতিক্রম করে তখন কি হবে

যখন আপনার লাগেজ বহন সীমা অতিক্রম করে তখন কি হবে

ভ্রমনে তারাহুরা করে আমরা প্রায়শ অতিরিক্ত মালামাল বহন করে থাকি। এতে করে অতিরিক্ত মালামাল আমাদেরকে এয়ারপোর্টেয় রেখে যেতে হয়। আপনার লাগেজ বহন সীমা অতিক্রম করে তখন কি হবে । তাই লাগেজ প্যাক করার আগে কিছু বিষয় মাথায় রাখতে হবে।

লাগেজ বহন সীমা
লাগেজ বহন সীমা

লাগেজ বহন সীমা জন্য ওজন সীমা কত

অনেক বড় অভ্যন্তরীণ এয়ারলাইন্সের জন্য – ভাবুন: ডেল্টা, সাউথওয়েস্ট, জেটব্লু – বহনযোগ্য ব্যাগের জন্য কোন ওজন সীমাবদ্ধতা নেই। আপনাকে কেবল এটি আপনার মাথার উপর দিয়ে স্টোরেজ বিনে তুলতে সক্ষম হতে হবে। এবং বেশিরভাগ ক্ষেত্রে, এমনকি যদি এয়ারলাইন্স তাদের ওয়েবসাইটে নির্দিষ্ট পাউন্ড বা কিলোগ্রামের সীমা তালিকাভুক্ত করে, তবে তারা সম্ভবত আপনার বহনযোগ্য ব্যাগের ওজন করবে না। যতক্ষণ না আপনার প্যাকটি অতিরিক্ত পরিমাণে প্রদর্শিত হবে, ততক্ষণ আপনি সম্ভবত ঠিক আছেন। ছোট যাত্রীবাহী প্লেনের জন্য ওজন অনেক বেশি গুরুত্বপূর্ণ, বেশিরভাগই নিরাপত্তা বিধিমালার কারণে।

একটি ব্যক্তিগত আইটেম কি

আপনার বহনযোগ্য স্যুটকেস ছাড়াও, অনেক এয়ারলাইনস একটি ব্যক্তিগত আইটেমের অনুমতি দেয়। এটি একটি ল্যাপটপ ব্যাগ, একটি পার্স, একটি ব্রিফকেস, একটি সৈকত ব্যাগ হতে পারে – আপনি যা পছন্দ করেন, যতক্ষণ এটি সাধারণত ছোট হয়। ব্যক্তিগত আইটেম লাগেজ বহন সীমা এয়ারলাইনের দ্বারা পরিবর্তিত হয়, এবং কেউ কেউ কোনও নির্দিষ্ট বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত না করা পছন্দ করে। সেসব ক্ষেত্রে, সাধারণ নিয়ম হল আপনার বহনযোগ্য ব্যাগের চেয়ে আয়তনে এবং ওজনে ছোট একটি আইটেম।

একটি স্ট্রোলার বা ডায়াপার ব্যাগ নিয়ে উড়ে যাওয়া পরিবারের জন্য অথবা যারা বিয়ের পোশাক বা একটি যন্ত্রের মতো অস্বাভাবিক সংযোজন নিয়ে ভ্রমণ করে তারা নিশ্চিন্ত থাকতে পারে যে বেশিরভাগ বাহক আপনাকে আপনার বহন করা লাগেজ এবং আপনার ব্যক্তিগত আইটেম সহ এগুলি আনতে দেবে, তবে আমরা আপনাকে যোগাযোগ করার পরামর্শ দিই এয়ারলাইনস এটি নিশ্চিত করার জন্য আগাম।

উত্তম লাগেজ কোনটি

যেকোনো ট্রাভেল গিয়ারের মতোই, সেরা লাগেজ ব্র্যান্ডগুলির বিষয়ে প্রত্যেকেরই আলাদা মতামত রয়েছে। একজন ভ্রমণকারী হিসাবে আপনার প্রয়োজন অনুসারে লাগেজ প্যাক করা উপযুক্ত। আপনি যদি ক্রমাগত রাস্তায় থাকেন তবে একটি টেকসই ব্যাগের ব্যবস্থা করুন যা ধরে রাখতে পারে। আপনি যদি বছরে এক বা দুটি ছুটি নেন, আপনি আরো সাশ্রয়ী মূল্যের কিছু নিয়ে যেতে পারেন। 

একটি বহনযোগ্য ব্যাগে কি অনুমোদিত

আপনি আপনার বহনযোগ্য ব্যাগে যা রাখেন তাও লাগেজ বহন সীমা দ্বারা নিয়ন্ত্রিত হয়। আপনার ব্যাগ গুলিতে একই নিয়ম প্রযোজ্য, যা আগ্নেয়াস্ত্র, লিথিয়াম ব্যাটারি এবং অন্যান্য সম্ভাব্য বিপজ্জনক সামগ্রী নিষিদ্ধ করে। আপনার বহনযোগ্য লাগেজ প্যাক করার সময় আপনাকে অবশ্যই তরল সম্পর্কে সতর্ক থাকতে হবে। আপনার গন্তব্য নির্বিশেষে, আপনি নিরাপত্তার মাধ্যমে তরল, পেস্ট, এরোসোল, জেল বা ৩.৪ আউন্স এর চেয়ে বড় ক্রিমের পাত্র আনতে পারবেন না। আপনার ক্যারিয়ারের নির্দিষ্ট নিয়মগুলিও পরীক্ষা করতে ভুলবেন না, যাতে আপনি গেটে কিছু ফেলে দিতে বাধ্য না হন।

আন্তর্জাতিক মান বহনযোগ্য আকার কি

লাগেজ বহন সীমা
বাংলাদেশ পাসপোর্ট

আপনার ব্যাগ সব ক্যারিয়ারে গৃহীত হয়েছে তা নিশ্চিত করার জন্য, আপনি একটি স্যুটকেস পেতে চান যা ২১” বা তার কম। যখন আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে ছোট, আঞ্চলিক বিমান সংস্থাগুলির সাথে উড়ছেন তখন লাগেজের আকারের সীমাবদ্ধতাগুলি দেখা বিশেষত স্মার্ট। যেহেতু প্রত্যেকে তার নিজস্ব সীমা নির্ধারণ করতে সক্ষম।

এই বিষয়গুলো মাথায় রাখলে আপনাকে ভ্রমনের সময় ঝক্কি পোহাতে হবে না।

আরও নিউজ দেখুনঃ

You May Also Like

About the Author: admin

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।